দুর্নীতি নিয়ে রাবি ভিসি প্রো-ভিসিকে চ্যালেঞ্জ ৬৭তম হয়েও চাকরি মিলেছে ভিসির জামাতার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনকে দুর্নীতিবাজ উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের চলমান দুর্নীতির সত্যতা নিয়ে বর্তমান ভিসি প্রো-ভিসির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ড. সফিকুন্নবী সামাদী।

তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করে বলে বলতে পারি ভিসির জামাতা এবং মেয়ের বিশ্ববিদ্যালয়ে যে নিয়োগ প্রক্রিয়া তারঁ বিরুদ্ধে গিয়ে দুর্নীতির মাধ্যমে তিনি নিয়োগ দিয়েছেন। যদি তা না হয়ে থাকে তিনি আমার চ্যালেঞ্জ গ্রহণ করুক।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে ৭ম দিনের মানববন্ধনে ‘রাবি দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’ এর ব্যানারে তিনি আরও বলেন, উপাচার্যের কন্যা স্নাতকত্তোরে ২২তম এবং তার জামাতা ৬৭তম হয়েও বিশ্ববিদ্যালয়ে চাকরি করছেন অথচ প্রধানমন্ত্রীর পদক পেয়েও অনেক শিক্ষার্র্থী নিয়োগ পায়নি শুধুমাত্র টাকার জন্য। তাহলে আপনি কী বলবেন । আমরা শিক্ষক হয়ে দেশের কাছে কী জবাব দিব?

মানববন্ধনে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় শরীর চর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মো.কামরুজ্জামান ”চঞ্চল বলেন, উপাচার্য আব্দুস সোবহান শিক্ষার্থীদের, শিক্ষকদের,ও কর্মচারীদের অধিকার থেকে বঞ্চিত করেছে। বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ে প্রতিটি সেক্টরে দুর্নীতি ও স্বজনপ্রীতির সীমা ছাড়িয়েছে। আমরা দুর্নীতির বিরুদ্ধে দাড়িয়ে কথা বলছি তাতে আপনি ছাত্রলীগের সাবেক নেতাদের কে দিয়ে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও চাকরিচ্যুত করার হুমকি দেখাচ্ছেন। এসব হুমকি ধামকি দেখিয়ে নিজেদের অপকর্ম ঢাকা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন, আইন অনুষদের সাবেক ডীন অধ্যাপক বিশ্বজিৎ চন্দ, সাবেক প্রক্টর প্রফেসর ড. মুজিবুল হক আযাদ খান, রসায়ন বিভাগের অধ্যাপক ও সাবেক প্রক্টর তরিকুল ইসলাম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এস এম হায়দার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ড. মো. জিন্নাত আরা বেগম, গণিত বিভাগের অধ্যাপক আসাবুল হক, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, প্রাণ রসায়ন বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এস এম এক্রাম উল্যাহ প্রমুখ।

প্রসঙ্গত, রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান এক সেমিনারে বক্তব্য শেষে জয় হিন্দ শব্দযুগল উচ্চারণ ও উপ-উপাচার্য চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সাথে চাকুরী প্রত্যাশীর ফোনালাপ ফেসবুক ও গণমাধ্যমে ভাইরাল হয়। এরপর গত ৩ অক্টোবর থেকে বর্তমান প্রশাসনের ভিসি ও প্রো-ভিসির অপসারণ চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশ যারা দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজের ব্যানারে আন্দোলন করে আসছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.