দুর্দান্ত সেঞ্চুরি ও জয়ের পর রাহুলের জরিমানা!

বিটিসি স্পোর্টস ডেস্ক: আইপিএলে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে চতুর্থ জয় তুলে নিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। টানা ষষ্ঠ ম্যাচে পরাজয়ের স্বাদ পাওয়া মুম্বাই ইন্ডিয়ান্সকে হারানোর পর জরিমানা গুণতে হয়েছে সেঞ্চুরি হাঁকানো লক্ষ্ণৌর অধিনায়ক লোকেশ রাহুলকে।
প্রথম পাঁচ ম্যাচে মাত্র একটি ফিফটি হাঁকিয়েছেন। তাতেই রাহুলকে ঘিরে উঠেছিল সমলোচনার ঢেউ। লক্ষ্ণৌ জিতলেও অধিনায়কের ব্যাট না হাসায় ভারতীয়দের তোপের মুখে পড়েন রাহুল। মুম্বাইয়ের বিপক্ষে যেন ব্যাট হাতে সব সমলোচনার জবাব দেন তিনি।
চলতি আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকান রাহুল। এক সেঞ্চুরিতে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন লক্ষ্ণৌর অধিনায়ক। তবে সেঞ্চুরি হাঁকানোর দিনে জরিমানাও গুণতে হয়েছে তাকে।
আইপিএল গভর্নিং কাউন্সিলের নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ের মধ্যে খেলা শেষ করতে না পারায় স্লো-ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা গুণলেন রাহুল। আইপিএলের কোড অব কন্ডাক্টের অধীনে এটিই লক্ষ্ণৌর প্রথম।
স্লো-ওভার রেটের কারণে জরিমানা গুণলেও মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬ষ্ঠ পরাজয়ের স্বাদ দিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। রাহুলের শতকে স্কোরবোর্ডে ১৯৯ রান তোলে দলটি। তবে মুম্বাই সেই লক্ষ্য তাড়া করতে পারেনি।
সূর্যকুমার ও ব্রেভিসের পর পোলার্ড এবং শেষদিকে উনাদকাটের চেষ্টাও বিফলে যায়। যে কারণে ১৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে লক্ষ্ণৌ। সর্বোচ্চ ৩টি উইকেট নেন আভেশ খান।
অন্যদিকে, নিজের শেষ ওভারে পরপর তিন বলে তিন চার, পরের দুই বলে দুটি ছয় এবং শেষ বলে চার- মিলিয়ে ২৮ রান দিয়ে দলের পরাজয় দেখতে হয় মুস্তাফিজকে। ১৬ রানের হারের ম্যাচে ৪ ওভারে ৪৮ রান দেন ফিজ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.