দীর্ঘসময় পাইলটিং কর্মকাণ্ডে দক্ষ দুটি পাইলট ভেসেল হস্তান্তর খুলনা শিপইয়ার্ড এর 

খুলনা ব্যুরো: আধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে দীর্ঘসময় পাইলটিং কর্মকাণ্ডের জন্য পায়রা বন্দর কর্তৃপক্ষকে নবনির্মিত দুটি পাইলট ভেসেল (তেঁতুলিয়া-১ ও ২) হস্তান্তর করা হয়েছে। আজ রোববার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে খুলনা শিপইয়ার্ডে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এই ভেসেল দুটি হস্তান্তর করেন। খুলনা শিপইয়ার্ড এই ভেসেল দুটি নির্মাণ করে।

প্রায় ৩৬শ’ মিটার লম্বা, ৭ মিটার প্রস্থ ও ২৪ নটিক্যাল মাইল গতিসম্পন্ন এই পাইলট ভেসেলের মাধ্যমে দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা বন্দরের সক্ষমতা আরো বাড়বে।

হস্তান্তর অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করতে সরকার বাস্তব ভিত্তিক পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় খুলনা শিপইয়ার্ড, মোংলা বন্দর ও পায়রা বন্দরকে গতিশীল করতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, মোংলা বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এসএম আবুল কালাম আজাদ, পায়রা বন্দর চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম, খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন এম সাজেদুল করিম উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.