দিনাজপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: ‘‘স্বাস্থ্য অধিকার নিশ্চিতে: কাজ করি একসাথে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস ৭ এপ্রিল ২০২৪।
৬ এপ্রিল, ২০২৪ শনিবার সকাল ১০টায় দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের শহীদ আব্দুল জব্বার কনফারেন্স রুমে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এ এইচ এম বোরহান-উল্‌-ইসলাম সিদ্দিকী এর সভাপতিত্বে ও উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে দিনাজপুরের সরকারি ও বেসরকারি সংস্থা সমূহের অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা সভার কার্যক্রম শুরু করা হয়।
দিনাজপুর সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম এর প্রানবন্ত সঞ্চালনায় বক্তব্য রাখেন দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এর তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ ফজলুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর সরকার মামুনুর রশিদ, সদর উপজেলার স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আরোজ উল্লাহ।
এছাড়াও অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মোঃ রুস্তম আলী, ইএসডিও প্রজেক্ট কো-অর্ডিনেটর প্রত্যয় চ্যাটার্জী, অনুঘটকের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বাবলু, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী, কাঞ্চন সমিতির ক্লিনিক ম্যানেজার আলমগীর হোসেন, আপস এর মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাজ্জাদুজ্জামান, ওয়ার্ল্ড ভিশন-দিনাজপুর এর শিশু শ্রম নিরসন প্রকল্পের প্রকল্প অফিসার রিচার্ড তাপস দাস, পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্পের অ্যাডভোকেসি এ্যাসিস্টেন্ট লাজিনা আক্তার।
বিশ্ব স্বাস্থ্য দিবস ৭ এপ্রিল ২০২৪ এর উপর প্রজেক্টরের মাধ্যমে বিশদভাবে আলোচনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ কাওসার আহমেদ।
এছাড়াও আলোচনা সভায় ডাক্তার, বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, সদর হাসপাতাল ও সিভিল সার্জন অফিসের কর্মকর্তাবৃন্দ এবং স্বাস্থ্যকর্মীরা অংশগ্রহন করেন।
আলোচনা সভার আগে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী হাসপাতাল মোড় প্রদক্ষিন করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চত্বরে এসে শেষ হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর প্রতিনিধি মো. মিজানুর রহমান (ডোফুরা)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.