দিঘলিয়ায় ডিজিটাল প্রতারণায় সর্বশান্ত সর্বস্তরের মানুষ, বিকাশ থেকে ৬৩ হাজার হ্যাক, থানায় সাধারণ ডায়রী 

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার সেনহাটি বাজারের ব্যবসায়ীর মোবাইলের বিকাশ একাউন্ট হ্যাক করে ৬৩ হাজার টাকা লুফে নিয়েছে প্রতারক চক্র।
থানা পুলিশ ও ব্যবসায়ী সূত্রে জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর সকাল পৌণে ১১টার দিকে দিঘলিয়া উপজেলার সেনহাটি বাজারের ব্যবসায়ী ফরমাইশখানা নিবাসী মোঃ সাদেক মিয়ার পুত্র মোঃ মাসুম বিল্লাহর মোবাইলের বিকাশ এজেন্ট একাউন্ট ০১৯২০-৮৩২৬১৭ নম্বরে ০১৮৫০৪৩৩১৪১ নম্বর থেকে ফোন করে বিকাশ হেড অফিসের স্টাফ পরিচয় দিয়ে তার বিকাশ পার্সোনাল একাউন্ট নম্বর জানতে চায় এবং তার বিকাশ এজেন্ট নম্বরের ত্রুটির কথা বলে তাদের দেওয়া ০১৮৪৩-৬৭৩৫৭২ নম্বরে ২৫ হাজার টাকা সেন্ট মানি করতে বলে। মাসুম বিল্লাহ তাদের ০১৮৪৩-৬৭৩৫৭২ নম্বরে ০১৬৩৫-১৯৯০০৯ নম্বর থেকে ১৮ হাজার টাকা এবং ০১৭১৯-৫৪২৫৫০ নম্বর থেকে ৭ হাজার টাকা সেন্ট মানি করে।
পরবর্তীতে ব্যবসায়ী মসুম দুপুর সাড়ে ১২টার দিকে বিকাশ পার্সোনাল একাউন্টের ব্যালান্স চেক করে দেখতে পায় তার ব্যালেন্সে থাকা ২৩ হাজার টাকা নাই। তখন ব্যবসায়ী মাসুম তার বিকাশ এজেন্ট একাউন্টের ব্যালান্স চেক করে দেখতে পায় তার উক্ত ব্যালেন্সে থাকা ১৭ হাজার টাকাও নেই।
জানা যায়, উক্ত ব্যবসায়ীর টাকা হ্যাক হওয়ার কারণে ব্যবসা প্রতিষ্ঠানটিও বন্ধ হয়ে পড়েছে।
উক্ত ব্যবসায়ী এর প্রতিকারের জন্য দিঘলিয়া থানায় সাধারণ ডায়রী করেছেন। ডায়রী নং দিঘলিয়া থানা ১২৬৪ তারিখ ২৬/০৯/২০২২।
উল্লেখ্য, উক্ত ডিজিটাল প্রতারকচক্র তাদের মোবাইল নম্বর ০১৯৬৮-৬৯২১৫১ তে ১১.৫৭ মিনিটে ১৫০১০ টাকা সেন্ট মানি, ০১৮৪৩৭৬১০৬৫ নম্বরে  ১২.২৩ মিনিটে ৯৯৯০ টাকা সেন্ট মানি এবং ০১৮৪৬-৬১১৫৬২ নম্বরে ১২.২৭ মিনিটে ৫০ টাকা রিচার্জ নিয়েছে বিকাশ সূত্রে জানা গেছে।
সূত্র থেকে জানা গেছে, দিঘলিয়া উপজেলার বিভিন্ন স্তরের লোকজন প্রায়ই এইরূপ ডিজিটাল প্রতারক চক্রের প্রতারণার স্বীকার হয়ে সব হারিয়ে সর্বশান্ত হচ্ছেন। সাধারণ মানুষ এহেন ডিজিটাল প্রতারণার হার থেকে স্থায়ী পরিত্রাণ চায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.