দার্জিলিং এ টানা বৃষ্টিপাত হওয়ায় কালিম্পং শহরের নোভেলটিতে একটি বাড়ির উপর ধ্বস (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: গত দুদিন ধরে দার্জিলিং পাহাড় ও কালিংপং এ টানা বৃষ্টিপাত হওয়ায় কালিম্পং শহরের নোভেলটিতে একটি বাড়ির উপর ধ্বস নামে।
গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে বৃষ্টির মধ্যে উদ্ধারকার্য চলে কিন্তু আলো না থাকায় উদ্ধারকার্য বন্ধ করে দেন কালিম্পং পৌরসভার ডিজাস্টার ম্যানেজমেন্ট কর্মীরা।
আজ শুক্রবার (৩০ জুলাই) আবার সকাল থেকে উদ্ধার কার্য চলে জেসিবি এনে পাথর সরানোর কাজ চলে বাড়িটির উপড়  এিপল দিয়ে ঢেকে দেওয়া হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা বিটিসি নিউজকে জানান, কয়েকদিন বৃষ্টিতে পাহাড়ের মাটি যথেষ্ট আলগা হয়ে যায় এর ফলে পাহাড়ের উপর থেকে ছোট ছোট বোল্ডার ও মাটি এসে পড়ে রাস্তার উপর কোন কোন জায়গায় বড় বোল্ডার পড়তে দেখা যায়।
এমনই নোভাল্টি এরিয়ায় একটি বাড়ির পুর বড় বোল্ডার নেমে আসে এর ফলে বাড়িটি উপরের অংশ ধসের কবলে পড়ে। খবর পাওয়া মাত্র কালিম্পং পৌরসভার প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা কর্মীরা বৃষ্টির মধ্যেই উদ্ধার কাজে হাত দেন।
কালিম্পং পৌরসভার চেয়ারম্যান রবি প্রধান বিটিসি নিউজকে জানান, কিছুদিন আগেও কালিম্পং এর ভালুখোপে বড়োসড়ো ধ্বস পড়েছে।
এর ফলে কালিম্পং এর মানুষজন তারা অসুবিধার মধ্যে ছিলেন বাড়ির আবর্জনা জমে যায় এবং বেশ কদিন আবর্জনা না ফেলার ফলে ওই এলাকায় দুর্গন্ধ ছড়ায় পৌরসভার পক্ষ থেকে তড়িঘড়ি পৌরসভার কর্মীরা ওই এলাকায় গিয়ে  আবর্জনা পরিস্কার করে ফেলে এবং ওই এলাকার বাসিন্দাদের জন্য সপ্তাহে তিন দিন বাড়ির বর্জ্য পদার্থ নেওয়ার জন্য গাড়ি পাঠাবেন বলে চেয়ারম্যান আশ্বাস দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.