দারফুর সুদানে বঙ্গমাতা ও শেখ কামালের যথাযথ মর্যাদায় জন্মদিন পালন

বিশেষ প্রতিনিধি৫ই অগাস্ট জাতির পিতার বড় সন্তান শেখ কামাল ও ৮ই অগাস্ট জাতির পিতার সসহধর্মিণীর জন্মদিন যথাযথ মর্যাদায় দারফুর সুদানে BANFPU কন্টিনজেন্ট পালন করে থাকে।
দারফুরে অবস্থিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের “বঙ্গবন্ধু ক্যাম্প” এ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নামে “বঙ্গমাতা খেলাঘর” ও শেখ কামালের নামে “শেখ কামাল অডিটোরিয়াম” উদ্বোধন করা হয়।
এছাড়াও উনাদের বিদেহী আত্মা মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম জানান আমরা সর্বপ্রথম জাতির পিতা ও উনার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন স্থাপনা এই মিশন এরিয়াতে প্রতিষ্ঠা করি।
এর মাধ্যমে সুদানে অবস্থিত নানা দেশের কর্মরত জনগণ আমাদের জাতির পিতা ও উনার পরিবার সম্পর্কে অবগত হতে পারছেন। মহান মুক্তিযুদ্ধে জাতির পিতার ও উনার পরিবারের অবদান অনস্বীকার্য, আর তাই একজন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান  হিসাবে আমার দায়িত্ব বিশ্বের বুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের সদস্যদের  পরিচয় করিয়ে দেয়া।
এছাড়া এদিন গুলোকে মর্যাদা সাথে পালনে সকলকে সাথে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান সফলভাবে পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন মিশন সাপোর্ট ডিভিশনের প্রধান জনাব হিউটসন ফার্গুসন।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন পুলিশ চিফ স্টাফ আহমাদো মান্নাহ, দারফুর এলাকার পরিবেশ রক্ষা কর্মকর্তাগণ ও বিভিন্ন দেশের প্রায় শতাধিক কর্মকর্তাগণ।
উনামিড মিশন সাপোর্ট ডিভিশনের প্রধান জনাব ফার্গুসন বলেন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট তাদের কর্মকান্ডের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উনামিড এর নর্থ দারফুরের সকল কন্টিনজেন্টের মধ্যে কোভিড-১৯ নিয়ন্ত্রণে সফলতার ধন্যবাদ প্রদান করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.