দামুড়হুদার কার্পাসডাঙ্গায় ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে সড়ক : সাধারণ জনগনের ভোগান্তি চরমে

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নে ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে মূল্যবান সড়ক, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ও যানবাহন। সামান্য বৃষ্টিতেই প্রাণকেন্দ্র কার্পাসডাঙ্গা বাজারের সড়কের কাষ্টমমোড়, ব্যাংক সংলগ্ন সহ গ্রামের ভিতরে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এছাড়া কার্পাসডাঙ্গা ইউনিয়ন এলাকায় রাস্তার কার্পেটিং উঠে যাওয়াই ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমে রাস্তার গর্তে পানি জমে সৃষ্টি হয় ধুলি দূষণ। ফলে যানবাহনসহ স্কুল কলেজের শিক্ষার্থী ও নানা শ্রেণী পেশার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। রাস্তায় খানাখন্দের কারণে প্রায় দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু রোগী পরিবহনে চরম সমস্যা সৃষ্টি হয়।

দামুড়হুদা উপজেলার বিভিন্ন ইউনিয়নে  রাস্তা প্রশস্তকরণ, নতুন রাস্তা নির্মাণ, ড্রেন নির্মাণ ও প্যারাসাইডিং কাজ হলেও কার্পাসডাঙ্গা ইউনিয়ন অনেকটা বঞ্চিত। যদিও জনগুরুত্বপূর্ণ এলাকাটিতে রয়েছে ১টি ব্যাংক, এজেন্ট, স্কুল, ডিগ্রিকলেজ, ডিগ্রি মাদ্রাসা, হাইস্কুলসহ বড়বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

পানি নিস্কাসনের প্রয়োজনীয় ড্রেন না থাকায় অনেকে আবাসিকের পানি ও বৃষ্টির পানি সড়কের উপর জমে যায়। ফলে সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং মূল্যবান সড়ক ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে কার্পাসডাঙ্গা বাজারের দুই ধারে ড্রেন নির্মাণ জরুরী হয়ে পড়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.