দল পুনর্গঠন প্রক্রিয়া সিদ্ধান্তে অনুগত থাকার অঙ্গীকার ছাত্রদলের বিলুপ্ত কমিটির

ঢাকা প্রতিনিধি:  বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে সম্প্রতি ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের বিলুপ্ত কমিটি। আজ বুধবার দুপুর ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তারা দলীয় সিদ্ধান্তের দল পুনর্গঠন প্রক্রিয়া নিয়ে অনুগত থাকার অঙ্গীকার করেন।

আন্দোলনকরী নেতাদের অন্যতম ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এএ জহির উদ্দিন তুহিন লিখিত বক্তব্যে বলেন, ‘সম্প্রতি জাতীয়তাবাদী ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ার এক পর্যায়ে বিএনপ’র কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনাবলী আমাদের ব্যথিত ও মর্মাহত করেছে।

এ ধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত এবং কারও জন্য কাম্য নয়।

তিনি আরও বলেন, ‘আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ সংগঠিত বিষয়ে জড়িত নই। দলের অনুগত ও বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে কোনো স্বার্থান্বেষী মহল এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি।’

এ সময় সংগঠিত বিষয়ের জন্য দুঃখ প্রকাশ করেন বিলুপ্ত কমির এই নেতা। একই সঙ্গে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে শ্রদ্ধাভাজন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের তারেক রহমানে নির্দেশনাবলী পালনের অঙ্গীকার করেন।

সম্মেলনে উপস্থিতি ও সহযোগিতার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান ছাত্রদলের বিলুপ্ত কমিটি নেতারা।

লিখিত বক্তব্যে স্বাক্ষর করেন, এজমল হোসেন পাইলট, ইখতিয়ার রহমান কবির, জয়দেব জয়, এ এ জহির উদ্দিন, আসাদুজ্জামান আসাদ, মো. বায়েজীদ আরেফীন, গোলাম আজম সৈকত, মজিফুর রহমান আশিক, মো. রাসেল, কাজী মোখতার হোসাইন প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩ জুন বিএনপি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে কাউন্সিলে প্রার্থী হওয়ার ক্ষেত্রে ২০০০ সালের পরের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার শর্ত আরোপ করা হয়। এরপর বয়সসীমা উঠিয়ে দেওয়ার দাবিতে গত ১১ জুন থেকে বিক্ষোভ করে আসছেন ছাত্রদল নেতাকর্মীদের একাংশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.