দলীয় গ্রুপিং: সোনাইমুড়িতে যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশ

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: সারাদেশে তিন দিনের শান্তি সমাবেশের ডাক দেয় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বিগত ২৬ তারিখে সোনাইমুড়ী উপজেলা যুবলীগের আহবায়ক খলিলুর রহমানের নেতৃত্বে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এর পরপরই উপজেলা যুবলীগের আয়োজনে ২৮ তারিখে প্রত্যেকটি ইউনিয়নে কর্মসূচি ঘোষণা দেন।
পরবর্তীতে, গত ২৮শে ফেব্রুয়ারী নোয়াখালী জেলা আ’লীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য আবু সায়েম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইয়াসিন ভূঁইয়া ও পৌর যুবলীগের সহ-সভাপতি খোরশেদ আলমের নেতৃত্বে আরেক দফা শান্তি সমাবেশ করা হয়।
কেন্দ্রীয় যুবলীগের সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে এই শান্তি সমাবেশের ডাক দেওয়া হয়।
গত ২৫ ফেব্রুয়ারি (শনিবার) দেশের সব জেলা-মহানগরে শান্তি সমাবেশ, ২৬ ফেব্রুয়ারি (রোববার) দেশের প্রতিটি উপজেলা বা থানা ও পৌরসভায় এবং ২৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দেশের সব ইউনিয়নে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানানো হয় কেন্দ্রীয় যুবলীগের বিবৃতিতে।
দলীয় সূত্রে জানা গেছে, সোনাইমুড়ী উপজেলা যুবলীগের আহ্বায়ক খলিলুর রহমান ও যুগ্ন আহবায়ক নিজাম উদ্দিন সুজনের মধ্যে অন্তদন্ত চরমে। সোনাইমুড়ী বাজারে বিভিন্ন কর্মসূচিতে যুগ্ন আহবাহক নিজাম উদ্দিন কে দেখা যায় না।
যুবলীগের কেউ কেউ জানিয়েছেন উপজেলা যুবলীগ নেতৃত্ব দিচ্ছে খলিলুর রহমান। সে দলের জন্য একজন ত্যাগী। দলের নেতাকর্মীদের দুঃসময়ে তাকেই পাওয়া যায়।
উপজেলা যুবলীগের আহ্বায়ক খলিলুর রহমান জানান,যে কেউ দলের কর্মসূচি বাস্তবায়ন করতে পারেন। তবে বিতর্কিতভাবে করা ঠিক নয়।
যুবলীগ নেতা খোরশেদ আলম জানিয়েছেন, তিনি দলের কর্মসূচি বাস্তবায়ন করছেন। তবে উপজেলা যুবলীগের কমিটির মেয়াদ অনেক আগেই পূর্ণ হয়েছে।
যুবলীগ নেতা ইয়াসিন ভূঁইয়া শান্তি সমাবেশ অনুষ্ঠানে বলেন, উপজেলা যুবলীগকে আরো ঘোছাতে হবে। মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে যুবলীগ চলতে পারেনা। যুবলীগকে ধ্বংস করে দিচ্ছে চলমান কমিটির নেতারা।
যুবলীগের একাধিক কর্মীরা এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান,বর্তমানে উপজেলা যুবলীগের রাজনীতি গ্রুপিংয়ের কবলে। যার সূত্রপাত, গত ১৯ শে ফেব্রুয়ারি সোনাইমুড়ী উপজেলা যুবলীগের আহ্বায়ক ও কয়েকজন যুগ্ম আহ্বায়কের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে একটি কমিটি গঠন করা হয়। তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে যৌথ প্রতিক্রিয়া দেখা যায় নেতাকর্মীদের মধ্যে।
পরবর্তীতে গত ২২ফেব্রুয়ারি সোনাইমুড়ী উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে কারন দর্শানোর নোটিশ প্রদান করেন নোয়াখালী জেলা যুবলীগ। এতে সোনাইমুড়ী উপজেলা যুবলীগের রাজনীতি উত্তপ্ত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.