দক্ষতার সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখায় পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিনিধি:  দক্ষতার সঙ্গে জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখায় পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীন অনুমোদন প্রাপ্ত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন করে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় পুলিশের দক্ষতা বৃদ্ধিতে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে বলেও জানান সরকার প্রধান। রাষ্ট্রীয় বিভিন্ন আচার অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সবার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ বাহিনী নিয়োজিত থাকায় তাদের সাধুবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাবো তারা এদেশে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে দক্ষতার পরিচয় দিয়েছে। সাথে সাথে গোয়েন্দা বাহিনীর অন্যান্য সংস্থাও বলিষ্ঠ ভূমিকা রেখেছে। অত্যন্ত দক্ষতার সাথে তারা তাদের দায়িত্ব পালন করেছেন। প্রত্যেকটা ধর্মের ধর্মীয় অনুষ্ঠান, সেই সাথে পহেলা বৈশাখ ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান হয় সেসব জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে পুলিশ বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে শান্তি নিরাপত্তা নিশ্চিত করে। সুষ্ঠুভাবে প্রতিটি অনুষ্ঠান পরিচালিত হয় তার ব্যবস্থা তারা করে। তাদের কিন্তু অনেক ত্যাগ স্বীকার করতে হয় বলেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী আরও বলেন, পুলিশ বাহিনী যাতে আরও দক্ষতা অর্জন করতে পারে সেদিকে লক্ষ্য রেখেই বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে এবং আধুনিক শিক্ষার ব্যবস্থা নেয়া হচ্ছে।  সন্ত্রাস-জঙ্গিবাদ এটা শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বব্যাপী এটা একটা বিরাট সমস্যা। তবে এতটুকু বলতে চাই, আমাদের দেশে পরপর যে ঘটনা ঘটেছে, যেমন রাজধানীর গুলশানে হলি আর্টিজানের ঘটনা, কিশোরগঞ্জে ঈদের দিনে শোলাকিয়ার ঘটনায় এ ধরনের ঘটনায় সবার আগেই ছুটে গিয়েছে পুলিশ বাহিনীর সদস্যরা। তারা জীবনও দিয়েছেন, আত্মহুতি দিয়েছেন যোগ করেন প্রধানমন্ত্রী।

এছাড়াও গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৪টি বিদ্যুৎ কেন্দ্র, ৮টি উপকেন্দ্র এবং ১০ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.