তিন দিনেই পরিচ্ছন্ন ও ঝকঝকে হলো রামেক হাসপাতাল

রাসিক প্রতিবেদকচারপাশ ছিল আগাছা ও ময়লা-আবর্জনার স্তুপ। কলেজ ও হাসপাতাল চত্বর এবং ভবনগুলোর সামনে ছিল বিভিন্ন প্রকাশের আগাছাতেভরা। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরুর তিন দিনেই পাল্টে গেল রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের চিত্র। হাসপাতালের ভেতরে এবং বাইরে চেহারায় যেন পাল্টে গেছে। অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশ থেকে হয়েছে পরিস্কার-পরিচ্ছন্ন ও ঝকঝকে।

এ ব্যাপারে সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর এবং বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু জানান, সিটি কর্পোরেশরেন ১৭০জন শ্রমিক টানা তিনদিন মেডিকেল কলেজ ও হাসপাতালে পরিচ্ছন্নতার কাজ করেছে। শ্রমিকরা হাসপাতাল ও কলেজের সামনের চত্বর, হাসপাতালের আউটডোর চত্বর, সব ওয়ার্ডের ভেতরে ও বাইরে, বিভিন্ন ভবন চত্বও, ছাত্রী হোস্টেলের ভেতরে ও সামনে ও পাশের চত্বরসহ সব চত্বর পরিস্কার-পরিচ্ছন্ন করেছে। এতে করে একদিকে সৌন্দর্য্য বৃদ্ধি পেলো, অন্যদিকে মশার বংশ বৃদ্ধি হ্রাস পেলো।

হাসপাতাল পরিস্কার-পরিচ্ছন্নতায় স্বস্তি প্রকাশ করেছেন মেডিকেলে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা। তারা বলছেন, তিন দিনেই যেন হাসপাতালের চিত্রই পাল্টে গেছে। সিটি কর্পোরেশন হাসপাতালকে যে পরিস্কার-পরিচ্ছন্ন, ঝকঝকে করে, এই অবস্থা ধরে রাখতে হবে হাসপাতাল কর্তৃপক্ষকে।

উল্লেখ্য, ‘আসুন আমরা সবাই মিলে সবুজ, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব ও বসবাসযোগ্য নগরী গড়ি’ স্লোগানকে সামনে রেখে গত ২৩ ফেব্রুয়ারি নগরী পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ১৫ দিনব্যাপী বিশেষ ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মহানগরীর ৩০টি ওয়ার্ডে এ কর্মসূচি চলামান রয়েছে।#প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.