ঢাকা পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং চারদিনের সফরে

ঢাকা প্রতিনিধি:  আজ শুক্রবার সকালে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং চারদিনের সফরে ঢাকা পৌঁছেছেন।  সকাল ৮টার পর রয়েল ভুটান এয়ারলাইনসে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

তার সফরকালে বাঙালির পহেলা বৈশাখের উত্সব হবে। এই উত্সব ভুটানের প্রধানমন্ত্রীরও পছন্দের। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল) সাবেক ছাত্র হওয়ায় ঢাকা ও ময়মনসিংহে অনেকবার পহেলা বৈশাখ উদযাপন করেছেন তিনি। এজন্য এই সময়কে তিনি সফরের জন্য বেছে নিয়েছেন।

পহেলা বৈশাখের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। আগামী ১৪ এপ্রিল সকাল সাড়ে ছয়টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত সুরের ধারার পহেলা বৈশাখ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এছাড়াও পুরনো বিদ্যাপীঠ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল)  ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং সফরে যাবেন।

আগামীকাল শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন ভুটানের প্রধানমন্ত্রী  লোটে শেরিং।

সেখানে দ্বিপাক্ষিক বৈঠক দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে।

এদিন সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রী আয়োজিত নৈশভোজে অংশ নেবেন ভুটানের প্রধানমন্ত্রী  লোটে শেরিং। সোমবার সকালে তিনি থিম্পুর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.