ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বাড়ানো হবে : আইজিপি

সিলেট ব্যুরো: বাংলাদেশে পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সিলেটসহ সারা দেশের পর্যটন খাত বিকশিত হচ্ছে। এর সাথে তাল মিলিয়ে ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বাড়ছে। এক সময় ট্যুরিস্ট পুলিশ ছিল না, জেলা পুলিশ দিয়ে দায়িত্ব পালন করা হতো। প্রধানমন্ত্রী ট্যুরিস্ট পুলিশ করেছে। ট্যুরিস্ট পুলিশের সংখ্যা ও সক্ষমতা আরও বাড়ানো হবে।
আজ শনিবার (২৯ এপ্রিল) দুপুরে রিকাবীবাজারস্থ সিলেট জেলা পুলিশ লাইন্সে সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়কালে এ কথা বলেন তিনি।
আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব সফলভাবে পালন করে আসছে। নির্বাচনে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। আমাদের সেই জনবল, প্রশিক্ষণ রয়েছে। কেউ যদি আইন-শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করে তা মোকাবেলা করার সক্ষমতা রয়েছে বাংলাদেশ পুলিশের। নির্বাচন আয়োজনের জন্য বাংলাদেশ পুলিশের অভিজ্ঞতা আছে, প্রশিক্ষণ আছে। নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের অধীনে কাজ করে থাকি। নির্বাচনের সময় ইলেকশন কমিশন যে দায়িত্ব দিবেন বাংলাদেশ পুলিশ সে দায়িত্ব পালন করবে।
সাম্প্রতিক সময়ে সারাদেশে বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ব্যাপারে আইজিপি বলেন, নির্বাচনের আগে সকল অনাকাঙ্ক্ষিত বিষয় রোধে আমাদের কড়া গোয়েন্দা নজরদারি রয়েছে। এছাড়া ঘটে যাওয়া এসব অগ্নিকাণ্ডের তদন্তও অব্যাহত রেখেছে পুলিশ। এসব ঘটনায় কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে পুলিশ সকলকে সঙ্গে নিয়ে জঙ্গি ও সন্ত্রাস নিরূপণে সক্ষম হয়েছে।
সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ লাইন্সে পৌঁছালে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে দুপুর ১২টায় সিলেট বিভাগের সকল থানার ওসি’র সঙ্গে মতবিনিময় করেন আইজিপি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.