টেলিমেডিসিন সেবায় দ্বিতীয় বারের মত প্রথম সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নাটোর প্রতিনিধি: ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক রোগীদের টেলিমেডিসিন সেবা দেয়ায় বাংলাদেশের মধ্যে দ্বিতীয় বারের মত প্রথম স্থান অর্জন করেছে নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আমিনুল ইসলাম এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের টেলিমেডিসিন বিভাগের সহকারি পরিচালক ডা. আঃ ছালাম ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে প্রথম স্থান অর্জন করার কথা তাদের জানিয়েছেন।

ড. আমিনুল ইসলাম আরো জানান, স্থানীয় সাংসদ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা উন্নত মানের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে ২০১৬ সালের মে মাস থেকে টেলিমেডিসিন সেবার শুরু হয়।

সরকারি ছুটি ছাড়া প্রত্যেকদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টেলিমেডিসিন সেবা দেয়া হয়। শুরু থেকে এ পর্যন্ত এ উপজেলার প্রায় ২ হাজার রোগী বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা পেয়েছেন। চলতি ২০১৯ সালের জানুয়ারী মাসে উপজেলার ৩৭৪জনকে সেবা দেয়া হয়েছে। গত বছরও দেশের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী দেখায় প্রথম স্থান অর্জন করেছিলো সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.