ঝিনাইদহের শৈলকূপায় করোনা মোকাবেলায় গরীব অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ

রাবি প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকূপা উপজেলায় করোনা ভাইরাসের প্রভাবে মানুষ যখন গৃহবন্দি হয়ে পড়েছে, ঠিক তখনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভীর আহমেদ অভির উদ্যোগে এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাকের ব্যক্তিগত অর্থায়নে খাদ্য সামগ্রী নিয়ে অসহায়, দিনমজুর, ও দরিদ্র খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ালেন উপজেলার কিছু সাধারণ যুবক ।

আজ শনিবার (৪ এপ্রিল) ৭ম দিনের মতো চলছে এই খাদ্য সামগ্রী বিতরণ।

এর আগে উপজেলার বিভিন্ন গ্রামে গত এক সপ্তাহ ধরে হতদরিদ্র এলাকায়  বিভিন্ন গ্রামের দুস্থ অসহায় মানুষের মাঝে এই সহায়তা কার্যক্রম পরিচালিত হয়। খাদ্যসামগ্রীর মাঝে ছিল- ৪ কেজি চাল, আধা কেজি ডাল, ১ কেজি আলু, এক প্যাকেট লবন, সয়াবিন তেল ও ১ টি সাবান।

মোস্তাফিজুর রহমান মোস্তাক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছি”।

উদ্যোক্তা তানভীর আহমেদ অভি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে অতি গরিব এবং দুস্থরা না খেয়ে আছে, কেউ যেন না খেয়ে না থাকে সেই কথা চিন্তা করে এমন কাজ শুরু। যারা সরকারি অনুদান পাচ্ছে না এবং অতি দরিদ্র আমরা তাদের ঘরে ঘরে নিরাপদ দূরত্ব বজায় রেখে খাবার পৌঁছে দিচ্ছি। এ ব্যাপারে সকল সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানাই। সামাজিক দূরত্ব বজায় রাখুন কিন্তু সামাজিকতা না”

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হীরক মুশফিক এবং করোনা মোকাবেলায় ঝিনাইদহ গ্রুপের উদ্যোক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.