জয়পুরহাটে প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি: জেলা শহরের বৈশাখী আবাসিক হোটেলে অভিযান চালিয়ে গতকাল শুক্রবার (০৭ জানুয়ারি) রাত সোয়া ১০ টার সময় প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার ও বেশ কিছু প্রতারণার মালামাল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।
গ্রেফতার হওয়া প্রতারক চক্রের সদস্যরা হচ্ছেন: ঢাকা বংশাল থানার নয়াবাজার এলাকার সৈয়দ হোসেনের ছেলে এস এস আলম (৫০), শিল্পাঞ্চল থানার নাখালপাড়া এলাকার সাইজুদ্দিনের ছেলে মো. টিটু মিয়া (৪৮), গোপালগঞ্জ জেলার মকসেদপুর থানার বেজরা গ্রামের আকমল ভুইয়ার ছেলে মো. মিন্টু ভূইয়া (৩৮), পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার হরিণপালা গ্রামের আব্দুল আজিজ হওলাদারের ছেলে মো. মাহফুজ হাওলাদার (৩৫), নোয়াখালী জেলার সুধারাম থানার পূর্বমহোদুলী এলাকার গোলাপ রহমানের ছেলে মো. ফজলুল হক (৪৮) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার নওদাপাড়া মহল্লার এনামুল হক জেন্টুর ছেলে মো. শাহিন উদ্দিন মিলন (৩০)।
র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে: কমান্ডার তৌকির বিটিসি নিউজকে জানান, একটি প্রচারক চক্র প্রতারণার ফাঁদ তৈরির জন্য জয়পুরহাট জেলা শহরের বৈশাখী আবাসিক হোটেলে অবস্থান করছে গোপনে এমন খবর পেয়ে গতকাল শুক্রবার (০৭ জানুয়ারি) রাত সোয়া ১০ টায় অভিযান চালায় র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লে: কমান্ডার তৌকির এবং অতিরিক্ত পুলিশ সুপার জাহিদের নেতৃত্বে একটি চৌকশ দল। এ সময় প্রতারক চক্রের ওই ৬ সদস্যকে প্রতারণার কিছু মালামালসহ হাতে নাতে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। উদ্ধারকৃত প্রতারণার মালামাল গুলোর মধ্যে রয়েছে জাল মুদ্রা-৩ টি, রাসায়নিক পদার্থ-১ বোতল, নিশান কার-১টি, ১৩ লাখ টাকার ১টি জাল চেক ও মোবাইল সেট-১১টি।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, ঢাকা থেকে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র এবং পেশায় তার গার্মেন্টসে কাজ করে। তারা জাল কয়েন বিক্রি করে যেগুলো খুব দামি এবং উচ্চ বিকিরণ পদার্থ দিয়ে তৈরি এমন ভাবে চালানোর চেষ্টা করে প্রতারণার অংশ হিসাবে। তারা মুদ্রার সাথে বিভিন্ন উদ্বায়ী রাসায়নিক ব্যবহার করে যাতে মুদ্রা বাতাসের সংস্পর্শে আসলে সাদা কুয়াশা তৈরি হয় এবং কয়েনগুলো খাটি বলে গ্রাহকদের মনে হয় এমনভাবে  প্রতারণা করে এবং অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে জয়পুরহাট  সদর থানায় প্রতারনা সম্পর্কিত একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানায় র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লে: কমান্ডার তৌকির।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জয়পুরহাট প্রতিনিধি মো. আসলাম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.