জোরছে ধাক্কা দিলেই সরকারের পতন হবে : নজরুল ইসলাম খান

ঢাকা প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমরা চলমান আন্দোলনে শরিক হব। এই সরকার নড়বড় করছে। দেশে-বিদেশে কোথাও জায়গা পাচ্ছে না। আজ একটা জোরছে ধাক্কা দিলেই এই সরকারের পতন হয়ে যাবে।’
আজ শনিবার রাজধানীর মতিঝিল এলাকায় অনুষ্ঠিত শ্রমিক কর্মচারী কনভেনশনে তিনি এ কথা বলেন। প্রায় ৪০ বছর পর দেশের জাতীয়তাবাদী শ্রমিক দল ও সম্মিলিত শ্রমিক পরিষদের (এসএসপি) উদ্যোগে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। আজ দুপুর ২টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল ও টিঅ্যান্ডটি স্কুলের সামনে রাস্তায় এ কনভেনশন শুরু হয়। কনভেশনের শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
নজরুল ইসলাম খান বলেন, ‘বর্তমানে সবচেয়ে দুঃসময়ের মধ্যে আছে শ্রমিকরা। প্রতিদিন জিনিসপত্রের দাম বাড়ছে। কিন্তু শ্রমিকের উপার্জন বাড়ছে না। ফলে প্রতিদিন তাদের কষ্ট বাড়ছে। এই অবস্থায় হালাল উপার্জন দিয়ে কোনো শ্রমিক কর্মচারীদের পক্ষে জীবিকা নির্বাহ করা সম্ভব নয়। শ্রমজীবী মানুষের স্বার্থে পরিবর্তনের কোনো বিকল্প নেই। এই সরকারের ভোটের দরকার হয় না, শ্রমিকদের গুরুত্ব দেয় না। কারণ তাদের ভোটের দরকার হয় না। তারা ক্ষমতা দখল করে আছে। তাই শ্রমিকরা চলমান গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াইয়ের ময়দানে অবস্থান নিয়েছে। গতকাল ছাত্ররা ফ্যাসিবাদ বিরোধী ছাত্রঐক্য করেছে। আজ ১৫টি সংগঠন এই কনভেনশন করছে। শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধভাবে চলমান আন্দোলনে সম্পৃক্ত করতে এই কনভেনশন।’
এর আগে দুপুর ১টা থেকে কনভেনশনে অংশ নিতে শ্রমিক সংগঠনগুলোর নেতাকর্মীরা ব্যানার, দলীয় পতাকা ও ফেস্টুনসহ কর্মসূচিস্থলে জড়ো হতে শুরু করেন। কনভেনশনকে ঘিরে কর্মসূচির স্থানসহ ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।
কনভেনশন সমন্বয়ক প্রখ্যাত শ্রমিক নেতা এবং বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সমমনা রাজনৈতিক দলের নেতারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.