জেনেভা ক্যাম্পে পুলিশ-বিহারিদের রক্তাক্ত সংঘর্ষ

ঢাকা প্রতিনিধি: রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে পুলিশ ও স্থানীয়দের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়িয়েছে বিহারিরা। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ শনিবার দুপুর একটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, গত এক মাসের বেশী সময় ধরে জেনেভা ক্যাম্পে প্রতিদিন কয়েক ঘণ্টা করে বিদ্যুৎ বিভ্রাট হয়। লোডশেডিং বন্ধের দাবিতে শনিবার দুপুর ১২টায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন জেনেভা ক্যাম্পের অধিবাসীরা।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি হাবিবুর রহমান মিজান ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে বিহারিদের সঙ্গে তার হাতাহাতি হয়। এ সময় কাউন্সিলের লোকজন গিয়ে হাতাহাতিতে জড়ান। পরে পুলিশ গিয়ে সড়ক থেকে চলে যেতে বললে বিহারিরা আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন রক্তাক্ত জখম হয়। তখন বেশ কয়েক জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটে।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান বিটিসি নিউজকে বলেন, বিহারীদের ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল বাকি। তারা সেই বিল না দিয়ে রাস্তায় বিক্ষোভ করছে। তাদের বাধা দিতে গেলে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি এখন থমথমে অবস্থা বিরাজ করছে। এখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.