জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ ইতালী প্রবাসীর

রংপুর প্রতিনিধি: জীবনের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন ইতালি প্রবাসী মাহবুবুর রহমান। থানায় লিখিত অভিযোগ সূত্র এবং তিনি সাংবাদিকদের জানান, রংপুর নগরীর পীরজাবাদ, প্রাইম হাসপাতাল সংলগ্ন এলাকার জমি কিনে তিনি চার তলা বিশিষ্ট বাড়ি করে শান্তিপূন্নভাবে বসবাস করে আসছেন।
আমি বিদেশে থাকার কারণে বাড়িতে আমার স্ত্রী মোতাহারা খাতুন একাই থাকেন। প্রতিবেশী আবুল কালাম আজাদ জোর করে আমার বাড়ির দরজা ও চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে তারা বিল্ডিং তোলা শুরু করেন।
বিষয়টি আমার স্ত্রী আমাকে জানালে আমি তাদেরকে সরকারি বিধি মেনে সিটি কর্পোরেশনের নিয়ম অনুযায়ী বাড়ি করার পরামর্শ দেই। কিন্তু আবুল কালাম আমার কথা না শুনে সিটি কর্পোরেশনের প্লান পাস ছাড়াই বাড়ি করতে থাকেন। আমি নিষেধ করায় আবুল কালাম আজাদ তার স্ত্রী আয়েশা খাতুন ও আব্দুল মতিন পূর্ব থেকে মোবাইল ফোনে আমাকে নানান ধরনের হুমকি দিয়ে আসছিল।
পরে জানতে পারি আমার পীরজাবাদ এলাকায় নির্মিত চার চারতলা বাড়িটি দখল করার পাঁয়তারাও করতেছে তারা। এ খবর জানতে পেয়ে আমি ছুটি নিয়ে কয়েক দিন আগে ইতালি থেকে আমার বাসায় চলে আসি।
এমতাবস্থায় ঘটনার দিন চলতি মাসের ২৭ আগষ্ট রোববার সকাল সাড়ে দশটার দিকে প্রাইম হাসপাতালের পাশে একটি হোটেলে বসে চাপান করা অবস্থায় বিবাদীগণ আমাকে দেখে অকথ্য ভাষায় গালাগাল করতে ছিল। আমি তাদের বাধা প্রদান করিলে তারা আমাকে এলোপাতাড়ি ভাবে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম করে।
আমি বিদেশে থাকাকালীন অবস্থায় তারা আমার স্ত্রী মোতাহারা খাতুন কে মারপিট করেছিল। এতে আমার স্ত্রী গুরুতর আহত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে এক সপ্তাহ চিকিৎসা সেবা নিয়ে একটু সুস্থ হয়ে বাসায় চলে আসে। বাসায় আসার পর আবারও বিবাদীরা আমার স্ত্রীকে নানান ধরনের ভয়ভীতি দেখিয়ে বাসা তাড়িয়ে দিয়ে আমার বাসাটি দখলে নেয়ার পাযতারা করতেছে।
তাদের ভয়ে আমি নিরুপায় হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারন ডায়েরী করেছি। এছাড়াও বিষয়টি দেখার জন্য তিনি সিটি কর্পোরেশনের সার্ভে ও প্লান পাস শাখায় লিখিত অভিযোগ করেছেন বলে জানান তিনি।।
এ বিষয়ে তদন্ত কর্মকর্তা, কোতয়ালী মেট্টো (আরপিএমপি) থানার এএসআই মলয় কুমার জানান, আমার কাছে ইতালি প্রবাসী মাহবুবুর রহমানের অভিযোগটি এসেছে উর্ধতন কর্মকর্তাদের সাথে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।।
এবিষয়ে আরপিএমপির মিডিয়া সমন্বয়কারী উপপুলিশ কমিশনার উৎপল কুমার রায় জানান, প্রবাসীদের নিরাপত্তার বিষয়গুলো দেখার জন্য একটি আলাদা সেল রয়েছে। তারপরেও যদি জমি জমা বা বাসা বাড়ি নিয়ে কোন ঝামেলা হয় সেগুলোও আমরা গুরুত্ব দিয়ে দেখে থাকি। ইতালি প্রবাসী মাহবুবুর রহমানের বিষয়টি আমাদের নজরে এসেছে আমরা তদন্ত করে দোষীদেন বিরুদ্ধে ব্যবস্থা নিবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.