জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৩৭ কৃষক পরিবারের বসতবাড়ি

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৩৭টি কৃষক পরিবারের বসতবাড়ি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা স্থানীয়দের।
সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের হটামারা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর।
জানা যায়, দুপুরে উপজেলার হটামারা গ্রামের শামসুল হকের বাড়িতে আগুন লাগে। পরে আগুন গ্রামে ছড়িয়ে পড়লে আশপাশের ৩৭টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের অফিস চালু না থাকায় আশপাশের গ্রামের লোকজন বালতি ও কলসে করে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করে। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
হটামারা গ্রামের বাবুল মিয়া ও সোহেল মিয়া বলেন, হঠাৎ করে শামছুল হকের বাড়িতে আগুন লাগে। পরে আগুন পুরো গ্রামে ছড়িয়ে পড়ে।
ফেনারবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল চন্দ্র তালুকদার জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে দুপুরে প্রথমে হটামারা গ্রামের একটি বাড়িতে আগুন লাগে। পরে আগুন পুরো গ্রামে ছড়িয়ে পড়ে। ৩৭টি কৃষক পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে সহায়তার আশ্বাস দিয়েছেন।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব বলেন, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি জেলা প্রশাসক স্যারকে অবগত করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সব ধরনের সরকারি সহায়তা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সুনামগঞ্জ প্রতিনিধি মো. হাবিব সরোয়ার আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.