জাতীয় শোক দিবস পালন করেছে নোয়াখালী জেলা রোভার

নোয়াখালী প্রতিনিধি:  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত দিবস ও জাতীয় শোক দিবস উদযাপন করেন নোয়াখালী জেলা রোভার। এবং অন্যান্য বছরের মতো এবছরও শোক দিবস পালন করলেন নোয়াখালী জেলা রোভার স্কাউটস।

এই দিবস (২০ আগস্ট) আজ মঙ্গলবার সকাল দশটা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ স্কাউটস কর্তৃক আয়োজিত নোয়াখালী জেলা রোভার স্কাউট এর ব্যবস্থাপনায়, এই শোক দিবস অনুষ্ঠান অনুষ্ঠিত হয় জেলা সদরের নোয়াখালী সরকারি কলেজ রোভার স্কাউট ডেনে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোয়াখালী সরকারি কলেজের আরএসএল মোঃ ইসমাইল হোসেন, নোবিপ্রবির প্রভাষক (শিক্ষা ও গবেষণা বিভাগ) সৈয়দ মোঃ সিয়াম, নোয়াখালী কারামতিয়া মাদ্রাসার আরএসএল মোঃ হায়দার আলী, ভুলুয়া ডিগ্রি কলেজের আরএসএল কামাল উদ্দিন আজাদ, নোয়াখালী সরকারি কলেজের সিনিয়র রোভার মেট ও জেলা প্রতিনিধি মোঃ মিজানুর রহমান, সৈকত সরকারি কলেজ সিনিয়র রোভার ইব্রাহীম খলিল এবং ইফতেখার আল হোসাইন সহ আরো অন্যান্য কলেজের সিনিয়র রোভার বৃন্দ।

এসময় বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বক্তৃতা প্রদান করেন আইনুল রিপাত, শামীমা খানম, সামিয়া আক্তার, আফসানা আক্তার মিম,তাবাসসুম হিমু, সুমি আক্তার, বর্ণা রানী পাল, সোয়াইব ইমরান, মেসবাহ উদ্দিন, জান্নাতুল ফেরদাউস,জেসমিন সুইটি, তাসলিমা আক্তার, আবদুল্যাহমামুন, সায়েলা আক্তার, সুমি আক্তর, জামাল উদ্দিন সহ জেলা রোভার স্কাউটস বিভিন্ন স্তরের রোভারবৃন্দ। বক্তারা তাদের বক্তব্যে রোভারদের নিকট বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরেন।

নোয়াখালী সরকারি কলেজের আরএসএল মোঃ ইসমাইল হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। তার সুদৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। তিনি আরো বলেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনাকরে ছিল।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করে নোয়াখালী  জেলা রোভার স্কাউটস এর সম্পাদক মোহাম্মদ আব্দুল জলিল। তিনি বলেন,বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর স্বপ্ন ও আদর্শ ছড়িয়ে পড়েছে প্রজন্ম থেকে প্রজন্মে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে বাংলাদেশ স্কাউটস্ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন নোয়াখালী সরকারি কলেজের রোভার ফৌজিয়া আমিন। অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।অনুষ্ঠান শেষে আয়োজিত দোয়া পরিচালনা করেন নোয়াখালী জেলা রোভার সম্পাদক মোঃ আব্দুল জলিল।

এসময় তিনি দেশ, জাতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার শহীদ পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.