জাতীয় পর্যায়ে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড পাচ্ছে নোয়াখালীর জাবেদ ও মোরতুজার

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ স্কাউট সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে রোভার অঞ্চলের ২০১৯, ২০২০ ও ২০২১ সালের জাতীয় পর্যায়ে সমাজ উন্নয়ন এ্যাওয়ার্ড মূল্যায়নে চূড়ান্তভাবে নির্বাচিত হলেন নোয়াখালীর দুই সক্রিয় রোভার স্কাউট সদস্য মো. আবদুল্লাহ আল জাবেদ ও মোরতুজার রহমান।
নির্বাচিতরা দু’জনই ছাত্র এবং নোয়াখালী সেনবাগ উপজেলার সদয় মুক্ত রোভার স্কাউট গ্রুপের সদস্য। তারা উভয়ে একই উপজেলার ০৬নং কাবিলপুর ইউনিয়নের স্থায়ীবাসিন্দা।
জানা যায়, অ্যাওয়ার্ড প্রাপ্তি মো. আবদুল্লাহ আল-জাবেদ, উত্তর সাহাপুর গ্রামের কবির হোসেন নতুন বাড়ির মো. ইসমাইল কবির হোসেনের ছেলে। সে নোয়াখালী সরকারি কলেজের অর্থনীতি বিভাগের অনার্স ২য় বর্ষে অধ্যয়নরত। এবং আরেক অ্যাওয়ার্ড প্রাপ্তি মোরতুজার রহমান, ইয়ারপুর গ্রামের মিয়াজী বাড়ির মো. সাইফুল ইসলামের ছেলে। সে চৌমুহনী সরকারি সালেহ আহম্মদ (এস.এ) কলেজের ডিগ্রি ২য় বর্ষে অধ্যয়নরত রয়েছে।
অ্যাওয়ার্ড প্রাপ্তি আবদুল্লাহ আল-জাবেদ বলেন, ‘স্কাউটরা আত্মপ্রত্যয়ী, পরোপকারী, দায়িত্ব পালনে সদা প্রস্তুত। নেতৃত্বের সবটুকু গুণাবলী স্কাউটদের মধ্যে আছে। তবে পড়ালেখার ক্ষতি করে কোনভাবেই স্কাউটিং করা যাবে না। এবং স্কাউটিংয়ের সাথে সম্পৃক্ত থেকে কিশোর, কিশোরী ও তরুণদের স্কাউট প্রোগ্রাম বাস্তবায়নে সহায়তা দেব। এ স্কাউটিংয়ের শিক্ষাকে কাজে লাগিয়ে মানুষকে সেবা দিয়ে যাব, ইনশাল্লাহ’।
অ্যাওয়ার্ড প্রাপ্তি মোরতুজার রহমান বলেন, ‘আমরা এ অ্যাওয়ার্ডের জন্য দিন-রাত অনেক পরিশ্রম করে নিখুঁত ভাবে বেশ কয়েকটি পেইজে এসাইনমেস্ট তৈরি করেছি। এটি নিজ ইউনিট থেকে মূল্যায়ন শুরু হয়ে জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে চূড়ান্তভাবে মূল্যায়নে নির্বাচিত হয়েছি। বিশেষভাবে এ ‘সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড’ অর্জন আমাদের স্বপ্নকে সফল করেছে। এবং আমাদের ছাত্র জীবনে এটি বড় একটি অর্জন’।
তারা আরো বলেন, এ অ্যাওয়ার্ড অর্জন শুধু আমাদের একক অবদান ছিলো না। এটি সর্বোচ্চ অবদান বাংলাদেশ স্কাউট নোয়াখালী জেলা রোভারের তিন তিনবারের সফল সম্পাদক মো. আবদুল জলিল স্যারের। প্রিয় স্যার, আমাদেরকে রেখে গত বছর (০২ এপ্রিল) মৃত্যুবরণ করেছেন। এমন একটি বড় অর্জনে আমাদেরকে সর্বোচ্চ সহযোগীতা করায় মরহুম আবদুল জলিল স্যারের প্রতি আমরা চিরকৃতজ্ঞ প্রকাশ করছি। এবং আমরা স্যারের জন্য দোয়া করি আল্লাহ যেনো স্যারকে জান্নাতের উঁচু মাকামে স্থান করে দেয়।
জেলা রোভার স্কাউট সম্পাদক মো. আবদুল হাই বলেন, একাডেমী পড়ালেখার পাশাপাশি জাতীয় পর্যায়ে বাংলাদেশ স্কাউট ‘সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড’ মূল্যায়নে চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ায় প্রথমে জেলা রোভারের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি। এবং তাদের এ কৃতিত্বের জন্য জেলা রোভারকে আরো বেশি সম্মানিত করেছে। এ সফলতার জন্য বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভারের সকল নেতৃবৃন্দসহ সকলে তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.