জাতীয় শোক দিবস উপলক্ষে বাগেরহাটে মুক্তিযোদ্ধাদের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি: জাতীয় শোক দিবস স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাগেরহাটে মুক্তিযোদ্ধাদের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার  বিকালে বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
আলোচনা সভায় সভাপতিত্বে করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বিসেষ অতিধি হিবে বক্তব্য দেন,বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু,অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান,
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রিশিকেশ দাস,সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ শওকত হোসেন,সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, ডাঃ আদ্বুল রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা শাহজাহন শিকদার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাগেরহাট জেলা সভাপতি সাংবাদিক মাসুম হাওলাদার ,সাধারন সম্পাদক রেজাউল কবিরসহ সদর উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদা  অংশগ্রহন করেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে।
বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি আরো বলেন আমরা একাত্তরে রাজাকারদের পরাজিত করেছি,আগামীতে যদি একাত্তরের রাজাকার, প্রেতাত্মারা আবার মাথা তুলে দাঁড়াতে চায় তাদেরকে প্রতিহত করবো।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ শওকত হোসেন বলেন বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে,বঙ্গবন্ধুকে জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যিনি জাতিকে দুই দশকের অধিক সময় ধরে বাঙালি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করার পাশাপাশি স্বাধীনতার জন্য প্রস্তুত করে ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন।
তারই নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা।এর আগে সকালে ৭৫এর ১৫ আগষ্ট নিহতদের রুহের মাগফেরাত কামনায় কোরআন খতম, বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পন করেন অতিথিরা।আলোচনা সভা শেষে তাবারক বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.