জলঢাকা থেকে বিভিন্ন জেলায় কৃষি শ্রমিক প্রেরণ

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর জলঢাকা থেকে বিভিন্ন জেলায় বোরো মৌসুমে ধান কাটার জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রশাসনের ব্যবস্থাপনায় কৃষি শ্রমিক প্রেরণ।
করোনা ভাইরাসে যখন সকলে ঘরবন্দী তখন কৃষি বিভাগ ব্যস্ত আপনাদের সকলের জন্য আগামীদিনের খাদ্যের যোগান দিতে চলমান বোরো মৌসুমে বগুড়া, কুমিল্লা, নাটোর, নওগা ও দিনাজপুর জেলায় ধান কাটার জন্য কৃষি শ্রমিক প্রেরণ করছেন।
জানাগেছে, গতকাল রোববার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও থানা প্রশাসনের ব্যবস্থাপনায় দেশের খাদ্য সংকট ঘাটতি এড়াতে বোরো মৌসুমের ধান কাটামাড়াইয়ের কাজের জন্য এবং বোরো ধাব ঘরে তুলতে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে কৃষি শ্রমিকদের।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্দ্যোগে বোরো ধান কর্তনের জন্য কুমিল্লা ও বগুড়া, নাটোর সহ দক্ষিণের বিভিন্ন জেলায় ১০৩ জন কৃষি শ্রমিক পাঠানো হয়েছে। কৃষক বান্ধব সরকারের নির্দেশে খাদ্য নিরাপত্তা বজায় রাখার জন্য আগাম বোরো ধান কর্তনের অভাবে যাতে ফলন বাধাগ্রস্থ না হয় সেজন্যই এ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলার কৃষি অফিসার শাহ মুহাম্মদ মাহফুজুল হক।
চলমান এ কার্যক্রম অব্যাহত জানিয়ে তিনি বলেন, দেশের হাওর অঞ্চলসহ বিভিন্ন জেলায় জলঢাকা উপজেলা হতে এ পর্যন্ত ৪৩১ জন কৃষি শ্রমিক প্রেরণ করা হয়েছে।
তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বাড়ীতে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা থানা এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের যাওয়ার ব্যবস্থা করে দিতে পারবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.