জলঢাকায় বঙ্গবন্ধুর জম্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন

নীলফামারী প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙ্গিন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।
রবিবার (১৭ মার্চ) সকালে দিবসটি উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামী লীগ,সহযোগী সংগঠন, জলঢাকা থানা পুলিশ ,পৌরসভা,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মুক্তিযোদ্ধা সংসদ,জলঢাকা সরকারি ডিগ্রি মহাবিদ্যালয়,সরকারি দপ্তর ও বিভিন্ন  সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং আলোচনা সভা, কেক কাটা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ার এর  সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর,সহকারী কমিশনার ভূমি এবিএম সারোয়ার রাব্বী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুমন আহমেদ, উপজেলা প্রকৌশলী শিশির চন্দ্র দাস, জলঢাকা থানা অফিসার ইনচার্জ মুক্তারুল আলম, ওসি (তদন্ত) আব্দুর রহিম, সরকারি ডিগ্রী মহাবিদ্যালয় ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ আকবর আলী।
অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক। উপজেলা প্রশাসনের আয়োজনে শিশুদের নিয়ে উপজেলা পরিষদ হলরুমে কেক কাটা হয় এবং কর্মসুচি শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
অপরদিকে ছিটমীরগঞ্জ শালনগ্রাম কামিল (মাস্টার্স) মাদ্রাসার আয়োজনে ১৭ মার্চ সকালে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুর রশীদ ও শিক্ষক/শিক্ষিকা এবং শিক্ষার্থী বৃন্দ সহ অনেকে।
অন্যদিকে ১৭ মার্চ সকালে কৈমারী ইউনিয়নের বালাপাড়া গাবরোল কাছারী বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উক্ত  প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আক্কাছ আলী ও শিক্ষক/শিক্ষিকা সহ শিক্ষার্থীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.