জয়হীন থেকেই বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়

বিটিসি স্পোর্টস ডেস্ক: ৩৬ বছরের খরা কাটিয়ে গত বছর কাতারে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল আর্জেন্টিনার পুরুষ ফুটবল দল। তবে হতাশ করেছে দেশটির নারী ফুটবল দল। এ বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে চলমান বিশ্বকাপে কোনো জয় না নিয়েই গ্রুপপর্ব থেকে বিদায় নিল দলটি।
এর আগে, তিনটি বিশ্বকাপ আসরে অংশ নিয়েও জয় পায়নি আর্জেন্টিনা। তাই তাদের চাওয়া ছিল অন্তত একটি জয়। তবে প্রথম ম্যাচেই ইতালির বিপক্ষে হেরে বসে দলটি। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ড্র করায় তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না আলবিসেলেস্তেদের। এমন ম্যাচে জয়হীন থেকে গ্রুপপর্ব থেকেই ছিটকে গেল আর্জেন্টিনা।
৩ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপের সবার নিচের দল আর্জেন্টিনা। ৩ ম্যাচে ৩ জয় নিয়ে গ্রুপসেরা সুইডেন। গ্রুপের আরেক ম্যাচে এদিন ইতালির নারীদের ৩-২ গোলে হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। ফলে ৪ পয়েন্ট নিয়ে রানার্স আপ হয়ে পরবর্তী রাউন্ডে পৌঁছে গেল তারা। আর ১ জয়ে ৩ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট হতে হয় আজ্জুরি নারীদের।
এদিন ম্যাচের প্রথমাধ্যে সুইডেনের রক্ষণে বেশ কয়েকবার হানা দেয় আর্জেন্টিনার নারীরা। গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ। তবে, দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনাকে চেপে ধরে সুইডেন। র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানের দলটির কাছে অসহায় আত্মসমর্পণ করে আর্জেন্টিনা। ৬২ মিনিটে সুইডেনকে এগিয়ে দেন রেবেকা ব্লুমভিস্ট। শেষদিকে একাধিক খেলোয়াড় পরিবর্তন করে ম্যাচে ফেরার চেস্টা করলেও শেষদিকে উল্টো পেনাল্টি দিয়ে বসে আলবিসেলেস্তারা। এলিন রুবেনসেন স্পট কিক থেকে নিখুঁত লক্ষ্যভেদে দলের ২-০ গোলের জয় নিশ্চিত করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.