জম্মু ও কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয় : রাহুল গান্ধী

ফাইল ছবি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ককংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, জম্মু ও কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে পাকিস্তান বা অন্য কোনও দেশের হস্তক্ষেপ করার কোনও প্রশ্নই ওঠে না। পাকিস্তানই কাশ্মীরে সহিংসতার পরিবেশ তৈরী করছে বলেও মন্তব্য করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

আজ বুধবার টুইটারে কংগ্রেস নেতা রাহুল গান্ধী লিখেছেন, বিভিন্ন বিষয়ে এই সরকারের সিদ্ধান্তে আমার আপত্তি রয়েছে। তবে এটা একেবারে স্পষ্ট করে দিতে চাই যে, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়।

এ বিষয়ে হস্তক্ষেপ করার কোনও অধিকার পাকিস্তান বা অন্য কোনও দেশের নেই। কংগ্রেসের এই সিনিয়র নেতা আরও লিখেছেন, জম্মু ও কাশ্মীরে সহিংসতার ঘটনা ঘটছে। সহিংসতায় মদদ দিচ্ছে পাকিস্তান। তারা সারা বিশ্বে সন্ত্রাসবাদের প্রধান মদদদাতা হিসেবে পরিচিত।

এর আগে রাহুল গান্ধী এবং বিরোধী নেতাদের একটি দলকে শ্রীনগর বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়। এরপর তিনি বলেছিলেন, পরিষ্কার বোঝা যাচ্ছে যে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়। এমন পরিস্থিতিতে জম্মু ও কাশ্মীর নিয়ে রাহুলের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ করেন সেখানকার গভর্নর সত্যপাল মালিক।

তিনি বলেন, রাহুল গান্ধী যেভাবে রাজনীতি করছেন, তাতে তিনি কাশ্মীর পরিদর্শনের জন্য আমন্ত্রণ ফিরিয়ে নিচ্ছেন। এরপর প্রশাসনই ঠিক করবে, রাহুল গান্ধী কবে কাশ্মীরে যাবেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.