জমি দখল ও প্রাচীর ভাঙ্গার অভিযোগ: রহনপুর পৌরসভার মেয়রসহ ২৬ জন কারাগারে


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খানসহ ২৬ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। জমি দখল ও প্রাচীর ভাঙ্গার অভিযোগে দায়ের মামলায় চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির সোমবার সকালে এই আদেশ দেন।
মামলার বাদির আইনজীবি এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ বসতিতে বসবাস করে আসছেন। বাদির বসত বাড়ি দিয়ে পৌর মেয়রসহ আসামীরা জোরপুর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর তারিখে (০২-০৯-২০২১) বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলে এবং প্রাচীরের ইট, রড জোর করে ট্রাকযোগে নিয়ে চলে যায়।
এ ঘটনায় নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামীরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত প্রদান ও পুণরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে জামিন প্রদান করেন।
সোমবার মামলার ধার্যদিনে শর্তপুরণ না করে মেয়রসহ আসামীরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
পৌর মেয়র মতিউর রহমান খানের আইনজীবি নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার যায়গা দখল করে পৌর বিধি লংঘনের মাধ্যমে তার বাড়ি প্রচীর নির্মাণ করছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.