জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশসেরা রাসিক, মেয়র লিটনকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান

প্রেস বিজ্ঞপ্তি: ৭ অক্টোবর ২০২১জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশের ১২টি সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ উপলক্ষ্যে প্রাপ্ত সম্মাননা স্মারক ও সনদপত্র আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়রএ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের হাতে তুলে দেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।
গৌরবের অর্জনের জন্য সিটি কর্পোরেশনের কাউন্সিলর বৃন্দ ও স্বাস্থ্য বিভাগ সহসংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন রাসিক মেয়র।
এ ব্যাপারে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগ ইপিআই কার্যক্রমে পর পর ১০ বার প্রথম হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করেছে। অনুরূপ ভাবে জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে এ বছর রাজশাহী সিটি কর্পোরেশন দেশের ১২টিসিটি কর্পোরেশনের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।
এ জন্য একার্যক্রমে সম্পৃক্ত প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলর, ওয়ার্ড সচিব,ডাটা এন্ট্রি অপারেটর, স্বাস্থ্য সহকারী, এবং স্বাস্থ্য বিভাগকেআন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি। মেয়র আরো বলেন, জন্ম নিবন্ধন শিশুর অধিকার।
সুন্দর জীবনবিকাশের স্বার্থেই শিশুর প্রতি ব্যক্তি, পরিবার ও রাষ্ট্র প্রত্যেকেইযত্ন শীল। শিশুর পরিচয় ও অধিকার রক্ষায় তার বয়স নির্ধারণজরুরী। শিশুর পরিচয়, বয়স, কখন কোথায় সে জন্মগ্রহণ করেছে,কে তার পিতা-মাতা ইত্যাদি প্রশ্ন আইনগতভাবে জিজ্ঞাসা ওসমাধানের জন্য প্রয়োজন জন্ম নিবন্ধন সনদ। জন্ম নিবন্ধনেরগুরুত্ব বুঝেই বাংলাদেশ সরকার ২০০৬ সালে অনলাইনের মাধ্যমেজন্ম নিবন্ধন কার্যক্রম চালু করে যা চলমান।
শিশুর জন্ম নিবন্ধনেরসাথে সাথেই ঐ শিশুকে রাষ্ট্র কর্তৃক প্রদত্ত সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করার আইনগত অধিকার বর্জন করবে। এ সময় উপস্থিত ছিলেন রাসিকের ২১ নং ওয়ার্ড কাউন্সিলরনিযাম উল আযিম, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নংওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ডকাউন্সিলর তৌহিদুল হক সুমন, সচিব মোঃ মশিউর রহমান,প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরাবেগম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক।
উল্লেখ্য, গতকাল ৬ অক্টোবর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ উপলক্ষে ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের নিকট হতে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে সম্মাননা স্মারক ও সনদগ্রহণ করেন রাসিকের সচিব মোঃ মশিউর রহমান।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তারাজশাহী সিটি কর্পোরেশনরাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.