‘জনতার পুলিশ’ হিসেবে জনমতে “হাজিরহাট মেট্রোপলিটন পুলিশ এর অন্যতম দৃষ্টান্ত স্থাপন

 

হাজিরহাট (রংপুর) প্রতিনিধি: কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুশৃংখল নিরবচ্ছিন্ন নিরাপত্তার মধ্য দিয়ে সংখ্যালঘুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা দশমী বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব।
রংপুর মেট্রোপলিটন এর ৬ থানার মধ্যে প্রায় বেশিরভাগ সংখ্যালঘুর সংখ্যা হাজিরহাট থানায় ফলে পুলিশি সেবাপ্রদানে হিমশিম খেতে হয়েছে।
নগরীর পূজা উদযাপন কমিটির তথ্য মতে, রংপুর মেট্রোপলিটন হাজিরহাট থানা পুলিশের দায়িত্বে সিটি কর্পোরেশন এর ৬টি ওয়ার্ডে শারদীয় দুর্গাপূজায় ৪২ টি মন্ডব রয়েছে। যার মধ্যে বড় পূজামন্ডপ প্রায় ৪টি।
পূজা উৎসব অনুষ্ঠানে নিরবচ্ছিন্ন নিরাপত্তার বলয়ে সংখ্যালঘুসহ সরবসাধারণের সঙ্গে মিশে থেকে জনতার পুলিশ হিসেবে প্রসংশিত হয়েছে।
অনুসন্ধানে দেখা গেছে, উক্তএলাকায় পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশনায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজিব বসুনিয়াসহ সঙ্গীয় ফোর্স শতভাগ সেবাপ্রদান নিশ্চিত করেছে যা সরবদলীয় রাজনৈতিক নেতা, পূজাপর্ষদের কমিটি, স্থানীয় জনতার সঙ্গে সাক্ষাৎতে রসিক ১০নং কাউনসিলর লাইকুর রহমান নাজু, পূজা উদযাপন কমিটির ডালিম চনদ্র সঙ্গে সাক্ষাৎ করে সরেজমিনে প্রত্যক্ষ প্রমান পাওয়া গেছে।
গেল রাতে এই উৎসব অনুষ্ঠানের সমাপ্তির মধ্য দিয়ে জননিরাপত্তা নিশ্চিতের বাস্তব চিত্র উঠে এসেছে এবং সেবায় সক্ষমতা বৃদ্ধি, জনবান্ধব পুলিশি সেবা দরজার করিডোরে কড়া নেড়ে জনতার বন্ধু ও মানবিকতার উৎকর্ষতায় অন্যতম দৃষ্টান্ত স্থাপন করে মেট্রোপলিটন হাজিহাট থানা পুলিশ নিজেদের জানান দিয়েছে।
অন্যদিকে, আশ্বিনের চতুর্দশীতে দেবী দুর্গা পৃথিবীতে আবির্ভুত হন এবং ৯ দিন ৯ রাত যুদ্ধ করে দশমীর দিনে মহিষাসুরকে বধ করার মাধ্যমে অশুভ শক্তির বিনাশ ঘটান। এর মাধ্যমে শুভ শক্তির বিজয় হয়।
দশমীতে বিষর্জনের মাধ্যমে দেবি দুর্গা আবার পিত্রালয় থেকে কৈলাশে স্বামীর ঘরে ফিরে যাবেন। সেকারণে আজ সকাল থেকে হাজিরহাটে বিভিন্ন পূজামন্ডপে ভক্তদের মাঝে একদিকে আনন্দ অন্যদিকে বিষাদের সুর। পাশাপাশি সিঁদুর খেলা, শোভাযাত্রাসহ নানা আনুষ্ঠানিকতার নিরবচ্ছিন্ন নিরাপত্তার মধ্য দিয়ে সমাপ্তি ঘটে
বাংলাদেশ অবসরপ্রাপ্ত সশসত্র বাহিনী কল্যান সংস্থার কেনদ্রীয় অর্থ উপদেষ্টা অবঃসেনা কর্মকতা আফজাল বিকেলে এলাকার বৃহত্তর কালীবাড়ি দ‚র্গামন্ডব পরিদর্শন এর সময় মস্তাবপুর সাঃ প্রাথমিক বিদ্যালয় মাঠে দুর্গামূর্তির প্রতিমা বিসরজ্জনের মুহর্তে প্রতিবেদক কে বলেন, দেশের সারবিক পরিস্থিতি তে রংপুর মেট্রোপলিটন হাজিরহাট পুলিশ তাদের সক্ষমতার ভেতরে থেকে যথাযথ চেষ্টা করেছে জনগণের বন্ধু হয়ে জনবান্ধন সেবার শতভাগ প্রত্যাশা প‚রণ করতে।
পুলিশ জনগণের বন্ধু’ এই প্রত্যাশা রেখে-মেট্রোপলিটন হাজিরহাট বাসিন্দাদের সেবাপ্রাপ্তির কৃতজ্ঞতা ও প্রশংসা এখন সবার অন্তরে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.