চোরাকারবারির ফাঁদে বিজিবি সদস্য নিহত

 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় সোনাই নদীতে চোরকারবারিতে পাতা দড়িতে আটকে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। তার নাম ল্যান্স নায়েক রফিক (৩৫)। তিনি কাকডাঙ্গা বিওপিতে কর্মরত ছিলেন।

নিহত রফিকের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তিনি দুইদিন আগে কাকডাঙ্গা ক্যাম্পে যোগ দিয়েছিলেন।

গতকাল শনিবার রাত ১০টার দিকে উপজেলার ভাদিয়ালীর বাংলাদেশ-ভারত সীমান্তরেখার সোনাই নদীতে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাংলাদেশ ও ভারতের চোরাকারবারিরা নদীর পানির নিচ দিয়ে পণ্য আনা- নেয়ার জন্য দড়ি রেখে দেয়। একপাশের দড়িতে পণ্য বেধে অপর পাশে টান দিয়ে পণ্য পাচার করা হয়।

গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে সোনাবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ ভাদিয়ালীর ১নং পোস্টের ১৩/৩৬ আরবি’র সন্নিকটে সোনাই নদীর ধারে টহলরত অবস্থায় চোরাকারবারিদের তাড়া করেন রফিক। পণ্য উদ্ধার করতে গিয়ে পণ্যবাধা দড়ি ধরে ফেলেন তিনি।

সে সময় ভারতের পাশ থেকে সেখানকার চোরাকারবারিরা ভারতের দিকে দড়ি টান দেন।  বিজিবির কর্তব্যরত রফিকও দড়ি ধরে বাংলাদেশের দিকে টানতে থাকেন। একপর্যায়ে দড়িতে আটকিয়ে ও জড়িয়ে নদীর মাঝ বরাবর পর্যন্ত চলে যান রফিক। এসময় পানিতে ডুবে তার মৃত্যু হয়।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে বলেন, বিজিব সদস্যরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে  পাঠিয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.