চুয়াডাঙ্গার দামুড়হুদায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অভিযানে ভুট্টার বীজ জব্দ 

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে ভুট্টার বীজ নকল করে বিক্রির অভিযোগ উঠেছে। এবিষয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।
লিখিত অভিযোগের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অভিযানে বাজারে কাদের বীজ ভান্ডার থেকে অনেক বীজ জব্দ করা হয়।
এবিষয়ে বিজয় ৭১ ভুট্টা বীজের আমদানিকারক মো: মোস্তাক আহমেদ অভিযোগ করে বিটিসি নিউজকে বলেন, বিজয় ৭১ ভুট্টার বীজের আমি ডিলার। কৃষি মন্ত্রনালয় থেকে নিবন্ধন করে সারা বাংলাদেশে বিক্রি করে থাকি। কিন্তু রত্না বীজ ভান্ডার একই রকম প্যাকেটজাত করে বিক্রি করছে বিশ্বাস বীজ ভান্ডারের মালিক কাদের বিশ্বাস।
রাফিদ সিডস কোং দীর্ঘ চার বছর যাবৎ বিজয় ৭১ হাইব্রিড ভুট্টা সুনামের সহিত বাজারজাত করে আসছে। কিন্তু এর সুনাম নষ্ট করার লক্ষে রত্না বীজ ভান্ডার ও বিশ্বাস সীডস নকল করে বাজারজাত করার পায়তারা করছে।
ডেপুটি ডিরেক্টর জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বাইরের কোন প্রোডাক্ট রেজিঃ হয় না। গত ৪ বছর বিজয় ৭১ তারা এনেছে। তাদের সাথে অঙ্গিকার ভঙ্গ করেছে। আমরা বিজয় ৭১ ব্রান্ড করে এনেছি।
কিটনাশক ব্যবসায়ী আব্দুল কাদের বিশ্বাস বিটিসি নিউজকে বলেন, আমি ডিলার লিগ্যাল ভাবে ব্যবসা করছি।
এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো: মনিরুজ্জামান বিটিসি নিউজকে বলেন, আমরা বীজ জব্দ করেছি ও দুজনের কাগজপত্র নিয়েছি। আমরা কৃষি মন্ত্রালয়তে পাঠাবো। ৩দিন সময় নিচ্ছি এরপর কোনটি সঠিক আর কোনটি সঠিক নয় জানবো। পরে ব্যবস্থা নিব। এসময় উপস্থিত ছিলেন জেলা বীজ প্রত্যয়ন অফিসার ইমদাদ হোসেন শেখ ও উপজেলা কৃষি সম্প্রাসরন অফিসার অভিজিৎ কুমার প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.