চীনে বসন্ত উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মানুষের মধ্যে মানুষের সাংস্কৃতিক যোগাযোগ বাড়াতে, ‘বসন্তের ফুল একটি ভালো জীবনের জন্য’ এই থিম নিয়ে, চীন, ভারত, কম্বোডিয়া, মঙ্গোলিয়ার পাশাপাশি অন্যান্য দেশের সাংস্কৃতিক বিনিময়কে উন্নত করতে, ১৭ দিনব্যাপী বসন্ত উৎসব গালা অনলাইন ও অফলাইনে চালু করা হয়েছে।
এই গালা অনুষ্ঠানের আয়োজন করে ইউনান প্রদেশের পিপলস গভর্নমেন্টের তথ্য অফিস এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিস এবং চায়না নিউজের ইউনান অফিস।
চীন, ভারত, কম্বোডিয়া এবং মঙ্গোলিয়ার শিল্পীরা গান, নৃত্য এবং বাদ্যযন্ত্রের মাধ্যমে তাদের নিজস্ব দেশের চমৎকার ঐতিহ্যবাহী সংস্কৃতি এবং জাতিগত রীতিনীতি পরিবেশন করবে এবং বিশ্বব্যাপী দর্শকদের কাছে একটি জমকালো বসন্ত উৎসব সাংস্কৃতিক উৎসব উপস্থাপন করবে।
উদ্বোধনী অনুষ্ঠানে, চীনের ইউনান প্রদেশের জনগণের সরকারের ভাইস গভর্নর ওয়াং হাও বলেন, ইউনান হলো দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং ভারত মহাসাগরের সঙ্গে সংযুক্ত চীনের একটি সীমান্তবর্তী প্রদেশ। সাম্প্রতিক বছরগুলোতে, চীনা জাতির একটি ঐতিহ্যবাহী উৎসব ‘চীনা বসন্ত উৎসব’ এর ওপর নির্ভর করে, ইউনান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ক্রমাগত সাংস্কৃতিক আদান-প্রদানকে আরও গভীর করেছে যা চীনা এবং প্রতিবেশী দেশগুলোর জনগণের মধ্যে যোগাযোগকে কার্যকরভাবে প্রচার করেছে।
১৭ দিনের সিরিজ কার্যক্রমে, সারা বিশ্বের মানুষ ক্লাউড প্রযুক্তির মাধ্যমে চীন, ভারত, কম্বোডিয়া এবং মঙ্গোলিয়ার মানুষের বসন্ত উৎসবের সুস্বাদু খাবার, চারটি দেশের সুন্দর দৃশ্য এবং রঙিন শিল্প ও ঐতিহ্যবাহী সংস্কৃতি উপভোগ করবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.