চিনিকল শ্রমিক-কর্মচারী ছাটাই বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় চিনিকল চালু, চুক্তিভিত্তিক শ্রমিক-কর্মচারীদের ছাটাই বন্ধ ও মৌসুমি শ্রমিক কর্মকর্তাদের বেতন মজুরী প্রদানের দাবী জানিয়েছেন চুক্তিভিত্তিক শ্রমিক কর্মচারীরা।
আজ বৃহস্পতিবার দুপুরে চিনিকলের সামনে খোলা মাঠে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান তারা।
পঞ্চগড় চিনিকলের চুক্তিভিত্তিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মিজানুর রহমান লিখিত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী যেখানে ঘরে ঘরে চাকরি দেবার ঘোষণা দিচ্ছেন সেখানে কর্মচারীদের চাকুরিচ্যুত করছে চিনিকল কর্তৃপক্ষ।
তিনি বলেন, পঞ্চগড় চিনিকলে ২৪৮ জন শ্রমিক চুক্তিভিত্তিতে কাজ করেন।
বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন বন্ধ চিনিকলগুলোর কোন কর্মচারী ও কর্মকর্তাকে ছাটাই করা হবে না বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার করেছিলো। আখ ক্রয় কেন্দ্রগুলোর রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার জন্য শিল্প সচিবকে ব্যবস্থা নিতে বলা হয়েছিলো। অথচ পঞ্চগড় চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এই নির্দেশনা না মেনে ইক্ষু বিভাগের সকল চুক্তি ভিত্তিক কর্মচারীদের গত ৩১ মে থেকে অব্যাহতির অফিস আদেশ দিয়েছেন। আমরা অনেকেই ১৫ বছরের বেশি সময় ধরে এখানে চাকরি করছি। এভাবে হঠাৎ করে চাকুরিচ্যুত করা হলে আমরা কোথায় যাবো?
তিনি আরো বলেন, আদেশ প্রত্যাহারের জন্য ছাটাইকৃত কর্মচারীদের কাছ থেকে চিনিকলের দুই কর্মকর্তা অবৈধভাবে ঘুষ দাবি করছে। কিন্তু তাদের চাহিদামত অর্থ দেয়ার কোন সামর্থ আমাদের নেই। অবিলম্বে চুক্তিভিত্তিক সেন্টারগার্ড কাম স্কেলম্যানদের অব্যাহতি দেওয়ার আদেশ প্রত্যাহার না করলে ধাপে ধাপে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
এছাড়াও সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক শামসুল আলম, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম বুলেট, সহ-সভাপতি মো. শাহীন, প্রচার সম্পাদক আকবর আলী, প্রবীণ কর্মচারী আব্দুল লতিফ ও ইউনুস আলী প্রমূখ বক্তব্য রাখেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.