চাল মজুদ করে কৃত্রিক সংকট সৃষ্টির অপরাধে আদমদীঘিতে চালকলের এক লাখ টাকা জরিমানা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে সরকার নির্ধারিত ধারন ক্ষমতা বেশি (ধান ও চাল) মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে এক চালকলের এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার রুমানা আফরোজ।
শনিবার (২০ জানুয়ারী) সন্ধ্যায় আদমদীঘি উপজেলার বড়আখিড়া মেসার্স এমপি এগ্রোফুর্ডস ইন্ডাষ্ট্রিজ নামক চালকলে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, ধান, চালসহ নিত্যপন্যের বাজারের উর্দ্ধগতি নিয়ন্ত্রনে সরকার বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছেন। শনিবার বিকেল থেকে আদমদীঘি উপজেলা প্রশাসন বাজার মনিটরিংয়ে অভিযানে নামেন।
অভিযানে আদমদীঘি উপজেলার বড়আখিড়া মেসার্স এমপি এগ্রোফুর্ডস ইন্ডাষ্ট্রিজ নামক এক চালকলে অভিযান চালান। অভিযান ওই গুদামে সরকার নির্ধারিত ধারণ ক্ষমতার অধিক (ধান-চাল) মজুদ দেখতে পান।
ফলে ওই প্রতিষ্ঠান চাল মজুদ করে বাজারে চালের কৃত্রিম সংকট সৃষ্টি করার অপরাধে মেসার্স এমপি এগ্রোফুর্ডস ইন্ডাষ্ট্রিজ নামক চালকলের ম্যানেজার হুমায়ুন কবির জুয়েলের এক লাখ টাকা জরিমানা করেন এবং ভবিষৎ যেন এ ধরণের অপরাধ না করেন সে সম্পর্কে সর্তক করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার রুমানা আফরোজ।
এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) ফিরোজ হোসেন, সান্তাহার সিএসডি খাদ্যগুদামের ব্যবস্থাপক হারুনুর রশিদ ও পুলিশ কর্মকর্তা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.