চাঙ্গা হচ্ছে চাকরির বাজার

কলকাতা (ভারত) প্রতিনিধি: করোনাকালে অনেক মানুষ চাকরি হারিয়েছেন বা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন যদিও পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিকের দিকে। আস্তে আস্তে ব্যবসা পরিচালন ও অফিস কাছারিতে লোকজনের প্রয়োজন হচ্ছে ঠিক সেই সময়েই কর্মী নিয়োগ সংস্থাগুলো জানিয়ে দিল প্রায় ৭২ শতাংশ লোকবল দরকার এই মুহূর্তে স্বাভাবিক কাজকর্ম শুরু করার জন্য।
বিশেষত অটোমোবাইল , নির্মাণ এবং কারিগরি শাখায় এখনই লোকবল দরকার বলে জানিয়েছে গতকাল একটি বিজনেস সামিটে।
ইতিমধ্যেই ইঞ্জিনিয়ারং সংস্থাগুলো ৮২ শতাংশ কর্মীনিয়োগের প্রস্তুতি নিয়েছে। নতুন করে কর্মীনিয়োগের পথে কলকাতা ও মুম্বইয়ের চেয়ে এগিয়ে রয়েছে দিল্লি এবং চেন্নাই।
চেন্নাইয়ে ৭৫শতাংশ সংস্থা নিয়োগে আগ্রহি দেখিয়েছে। আর দিল্লীতে ৭০ শতাংশ সংস্থা তাদের নিয়োগের কথা পাকাপাকি ভাবে জানিয়েছে।
সংস্থাগুলো আরও জানিয়েছে সবক্ষেত্রেই শীক্ষানবিষ পর্যায়ে লোক নিয়োগ করে আগামীদিনর ভিত মজবুত করতে আগ্রহি। শুধু তাই নয় যাঁরা ইতিমধ্যেই বাইরে যাবার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তাঁদেরও নতুন করে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। আগামী জুনের মধ্যেই বেশিরভাগ নিয়োগ হয়ে যাবে বলে সূত্রের খবর।
পাশাপাশি সরকারি সংস্থাগুলির শিক্ষানবিস পর্যায়ের নিয়োগ শুরু হয়ে গেছে। বিশেষজ্ঞ মহলের ধারনা আগামীদিনে দেশের বেশকয়েকটি শহর  কর্মসংস্থানে পাখির চোখ হয়ে উঠতে চলেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.