চাঁপাই-সোনামসজিদ সড়কের বহালাবাড়ি মোড়ে রাস্তার বেহাল দশা ॥ জনদূভোর্গ চরমে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের বহালাবাড়ি মোড়ে রাস্তার বেহাল দশা। দীর্ঘদিন থেকে বেহাল অবস্থায় থাকলেও সড়ক ও জনপদ বিভাগের নজরে পড়ছে না। রাস্তার বেহাল দশার কারণে সাধারণ পথচারি ও যানবহনের যাত্রীদের চরম দূর্ভোগে পড়তে হচ্ছে। প্রায় শতাধিক ফুট রাস্তার বেহলা দশায় জনদূর্ভোগে পড়ছেন সাধারণ পথচারি ও যানবহনের যাত্রীরা। শহরমূখি একটি মাত্র রাস্তায় হওয়ায় এই সড়কের উপর দিয়ে বিভিন্ন পণ্যবাহী যানবহনও চলাচল করছে।

সরজমিনে দেখা গেছে, হালকা বৃষ্টি হওয়ার কারণে রাস্তার উপর জলাবদ্ধতায় পরিণত হয়। রাস্তার দু’পাশে পানি নিস্কাসনের কোন ব্যবস্থা না থাকায় এই জলাবদ্ধতা হচ্ছে। এছাড়া জানা গেছে, রাস্তার পাশের পানি নিস্কাসনের জন্য খাল থাকলেও সেটা বন্ধ করে দিয়েছেন স্থানীয়রা। ফলে, রাস্তায় ঘটছে ছোট-বড় দূর্ঘটনাও। এছাড়া স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থী, অফিস-আদালত, ব্যাংক কর্মকর্তাগণ সময় মত অফিস পৌঁছাতে পারেননা।

যার ফলে, বিদ্যালয়গামী শিক্ষার্থীদের প্রয়োজনীয় ক্লাস, অফিসগামী বিভিন্ন কর্মকর্তাদের সময়ের আগে অফিস পৌঁছাতে বেগ পেতে হচ্ছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন সোনামসজিদ স্থলবন্দর থেকে শত শত পণ্যভর্তি ট্রাকসহ বিভিন্ন ধরণের ছোট বড় পণ্যভর্তি গাড়ি চলাচল করে থাকে।

এছাড়া ভূক্তভোগী যানবাহন চালক ও যাত্রীরা অভিযোগ করে জানান, এই রাস্তাটুকুর কি কোন অভিভাবক নেই ? এই রাস্তা দিয়ে সরকারি বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের যানবাহন, এমনকি স্থানীয় সাবেক ও বর্তমান সংসদ সদস্যের গাড়িও এই সড়ক দিয়ে চলাচল করলে, তিনিও এই রাস্তাটি সংস্কারের বিষয়ে উদ্যোগ নিচ্ছেন না বলেও ভূক্তভোগীরা জানিয়েছেন। এব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী এ.এম আতিকুল্লাহ্ সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই রাস্তার অংশটুকু অত্যন্ত খারাপ, সংস্কার করার জন্য দরপত্র দেয়া হয়েছে। আগামী ১ সপ্তাহের মধ্যেই এই রাস্তা সংস্কারের কাজ শুরু হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.