চাঁপাইবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসুচীর মধ্য দিয়ে এবং স্বাস্থ্য বিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জেলাবাসী।

আজ শনিবার সকালে জেলা আওয়ামীলীগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা জজশীপ, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার, উপজেলা প্রশাসন, ‘এরফান গ্রুপ’, জেলা মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগ, জেলা যুবলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, ‘দর্পণ পরিবার’, জেলা আইনজীবী সমিতি, জাতীয় মহিলা সংস্থা, সড়ক ও জনপথ বিভাগ, নবাবগঞ্জ সরকারী কলেজ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য দপ্তর, পল্লী বিদ্যুৎ সমিতি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (নেসকো), জেলা মহিলা বিষয়ক কার্যালয়, জেলা শিশু একাডেমী, জেলা শিল্পকলা একাডেমী, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়, চাঁপাইনবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, শাহনেয়ামতুল্লাহ কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

কর্মসূচী পালনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার), সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শংকর কুমার কুন্ড, প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি শরিফুল আলম, সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’র এ্যাড. মিজানুর রহমান ও আলহাজ¦ এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, ডা. গোলাম রাব্বানী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আবুল কালাম, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, দর্পণ উপদেষ্টা এনামুল হক তুফান, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডাক্তার সাঈফ জামান আনন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ। জেলা জজশীপ এর উদ্যোগে আলোচনা সভা ও এতিমখানায় খাবার বিতরণের আয়োজন করা হয়।

সকালে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর উন নাহার রুবিনা বেগমসহ অন্যরা। জাতীয় মহিলা সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমার নেতৃত্বে আজ শনিবার সকালে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

জাতীয় শোক দিবসে সকালে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমসহ অন্যরা। দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘরের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দেন প্রধান ডাকঘরের পোষ্ট মাষ্টার লক্ষন চন্দ্রসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ, জেলা মহিলালীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ। এছাড়া জেলা আওয়ামীলীগ ও অংগসংগঠনের আয়োজনে কোরআনখানি, কাঙ্গালী ভোজ, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসুচী পালন করা হয়। এছাড়া উপজেলায় দিবসটি উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা তথ্য অফিস, সড়ক ও জনপথ বিভাগ, হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস ও সংগঠনও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে সরকারী কলেজ মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যূরাল প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে। জেলা শিশু একাডেমী ও জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন কোরআনখানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।

এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে পতাকা উত্তোলন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এদিকে, নানা কর্মসুচীর মধ্য দিয়ে জেলার সকল উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে মহারাজপুর হাটে মহারাজপুর ইউনিয়ন আওয়ামীলীগ অফিস চত্বরে হকার্সলীগের উদ্যোগে ইউনিয়ন আওয়ামীলীগের সহযোগিতায় আলোচনা সভা ও কাঙালি ভোজের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। এসময় হকার্সলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া, দিবসটি উপলক্ষে সামাজিক সংগঠন ‘আমরা কজন’ এর উদ্যোগে রানিহাটি ইউনিয়ন এর রামচন্দ্রপুর হাটে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ।

সভায় অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুন্ডু, বাংলা বিভাগের প্রধান ডঃ মযহারুল ইসলাম তরু, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলম শরিফসহ রানিহাটি ইউনিয়ন আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.