চাঁপাইনবাবগঞ্জ মৌসুমী সুলতানাকে চেক প্রতারণা মামলায় অর্থদন্ড ও কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ২ লক্ষ টাকার একটি চেক প্রতারণা মামলায় চ্যানেল আই’র তৎকালিন সংবাদ উপস্থাপিকা মৌসুমী সুলতানাকে ২ লক্ষ টাকা অর্থদন্ড ও ১ বছর কারাদন্ড দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের যুগ্ম দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. রবিউল ইসলাম। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক, চ্যানেল আই’র চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুর করা মামলায় এই রায় দেন বিচারক। চেক প্রতারণা মামলার আসামী চ্যানেল আই’র তৎকালিন সংবাদ উপস্থাপিকা মৌসুমী সুলতানা মামলার রায়ের নির্ধারিত দিনে ৫ মার্চ আদালতে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

মামলার কৌসুলী এপিপি এ্যাড. মো. সেলিম ও আলহাজ্ব এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, মামলার বিবরণ ও বাদী আশরাফুল ইসলাম রঞ্জু সুত্রে জানা গেছে, ২০১৭ সালের ২ এপ্রিল চাকুরী পাইয়ে দেয়ার নাম করে ২ লক্ষ টাকা নেয় চ্যানেল আই’র তৎকালিন সংবাদ উপস্থাপিকা মৌসুমী সুলতানা। টাকা নেয়ার সময় আশরাফুল ইসলাম রঞ্জুর নামে আইএফআইসি ব্যাংকের ২ লক্ষ টাকার একটি চেক দেন মৌসুমী সুলতানা। কিন্তু প্রতারণার ফাঁদ পেতে টাকা নেয়ার বিষয়টি বুঝতে পেরে টাকা ফেরতের জন্য বার বার বললেও প্রতারক মৌসুমী সুলতানা টাকা না দিয়ে নানান টালবাহানা শুরু করে। শেষ পর্যন্ত টাকা না পেয়ে ২০১৭ সালের ১৩ আগষ্ট ২ লক্ষ টাকার চেকটি আশরাফুল ইসলাম রঞ্জুর অগ্রণী ব্যাংকের এ্যাকাউন্টে জমা দিলে চেক দেয়া উল্লেখিত এ্যাকাউন্টে টাকা নাই মর্মে ব্যাংক সার্টিফিকেট প্রদান করে।

পরে ২০১৭ সালের ২৭ আগষ্ট মৌসুমী সুলতানার নামে উকিল নোটিশ পাঠানো হয়। তারপরও টাকা ফেরত না দেয়ায় একান্ত বাধ্য হয়েই চাঁপাইনবাবগঞ্জ চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন আশরাফুল ইসলাম রঞ্জু ২০১৭ সালের ২৬ অক্টোবর। চীফ জুড়িশিয়াল আদালতে প্রক্রিয়া শেষে মামলা বদলী হয় জেলা ও দায়রা জজ আদালতে। জেলা ও দায়রা জজ আদালত যুগ্ম ও দায়রা জজ প্রথম আদালতে মামলা স্থানান্তর করেন। সেখানে কয়েকটি তারিখ প্রক্রিয়া শেষে ৫ মার্চ মামলার রায়ের দিন ধার্য করেন বিচারক। মামলার রায়ের দিন ধার্য থাকলেও বিগত ২টি তারিখ মামলায় হাজির না থাকায় মৌসুমী সুলতানার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। শেষে আসামী মৌসুমী সুলতানার অনুপস্থিতিতে মামলার রায় দেন বিচারক। রায়ে মৌসুমী সুলতানার ২ লক্ষ টাকা অর্থদন্ড ও ১ বছর কারাদন্ডের আদেশ দেন চাঁপাইনবাবগঞ্জের যুগ্ম দায়রা জজ (প্রথম) মো. রবিউল ইসলাম।

তবে মামলার পূর্ণাঙ্গ রায়ের কপি পাওয়া যায় ২৪ মার্চ রবিবার বিকেলে। বর্তমানে প্রতারক মৌসুমী সুলতানা পলাতক রয়েছে।

এই মামলায় দীর্ঘ ২২ মাসে প্রায় ১৮ দিন আদালতে হন্যে হয়ে ঘুরতে ঘুরতে এবং আদালতের কিছু কর্মচারীর ব্যবহারে মামলার বাদী আশরাফুল ইসলাম রঞ্জু চরম হতাশাগ্রস্থ। দ্রুত মামলার সুবিচার ও মামলার দেয়া রায় বাস্তবায়নের জন্য বিচারকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন চেক প্রতারণা মামলার বাদী ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক, চ্যানেল আই’র চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

উল্লেখ্য, তার বিরুদ্ধে একইভাবে করা টাকা ও চেক প্রতারণার কারণে রাজশাহী ও গাইবান্ধায়ও মামলা রয়েছে। এছাড়াও চ্যানেল আই’র তৎকালিন সংবাদ উপস্থাপিকা মৌসুমী সুলতানার বিরুদ্ধে সারা দেশের অধিকাংশ চ্যানেল আই’র জেলা প্রতিনিধিসহ বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা নেয়ার অভিযোগ রয়েছে। এমনকি চ্যানেল আই এ থাকাকালিন চ্যানেল আই’র প্রধান দপ্তরের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের কাছ থেকেও বিভিন্ন অংকের টাকা নিয়েছেন এবং তা ফেরত দেননি। এসব নানা অভিযোগে কয়েক মাস পূর্বে চ্যানেল আই’র সংবাদ উপস্থাপিকার দায়িত্বসহ সকল প্রকার দায়িত্ব থেকে মৌসুমী সুলতানাকে বরখাস্ত করেছেন চ্যানেল আই কর্তৃপক্ষ বলেও জানা গেছে চ্যানেল আই অফিস সুত্রে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.