চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩টি কুরিয়ার সার্ভিসকে আম পরিবহনের অনুমতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ থেকে আম মৌসুমে জেলা থেকে আম পরিবহনের জন্য ৩টি কুরিয়ার সার্ভিসকে অনুমতি দিয়েছেন জেলা প্রশাসন।

অন্যদিকে, প্রয়োজনীয় কাগজপত্র হালনাগাদ না থাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস, এস.এ পরিবহনসহ অন্যান্য কুরিয়ার সার্ভিসকে সকল কার্যক্রম স্থগিত রাখার জন্য বলা হয়েছে।

করোনা পরিস্থিতিতে আম মৌসুমে যথাযথ নিয়ম মেনে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় আম পাঠানোর লক্ষ্যে গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কুরিয়াার সার্ভিস পরিচালকদের সাথে এক আলোচনা সভায় হয়।

সভায় জেলা প্রশাসন তিনটি কুরিয়ার সার্ভিসকে আম পরিবহন কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়।

অনুমতি প্রাপ্ত কুরিয়ার সার্ভিস ৩টি হচ্ছে, এ জে আর পার্সেল এন্ড কুরিয়ার, ইউএসবি এক্সপ্রেস কুরিয়ার ও জে এইচ পার্সেল কুরিয়ার। সভায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস, এস এ পরিবহনসহ অন্যান্য কুরিয়ার সার্ভিসের হালনাগাদ কাগজপত্র না জমা দেয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত রাখার জন্য নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসন।

আলোচনা সভায় বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির-উজ-জামান।

এসময় অভ্যন্তরীণ কুরিয়ার সার্ভিস প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির-উজ-জামান বলেন, বৈধ কাগজপত্র থাকায় জেলা থেকে আম পরিবহনসহ অন্যান্য কার্যক্রম চালানোর জন্য ৩টি কুরিয়ার সার্ভিসকে অনুমতি দিয়েছেন জেলা প্রশাসন।

এছাড়া অবৈধভাবে চালানো সকল কুরিয়ার সার্ভিসকে সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে। শুধুমাত্র সুন্দরবন কুরিয়ার আজ মঙ্গলবারের মধ্যে প্রয়োজনীয় কাজগপত্র জমা দেয়ার কথা জানিয়েছে।

তিনি আরও বলেন, সরকারের চোখে ফাঁকি দিয়ে কোন কুরিয়ার সার্ভিস তাদের কার্যক্রম জেলায় চালাতে পারবে না। বৈধ কাগজপত্র দিয়েই এবং বৈধভাবেই কুরিয়ার সার্ভিসের কার্যক্রম চালাতে পারবে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে জেলা থেকে কুরিয়ার সার্ভিস পরিচালনার জন্য আগেই প্রয়োজনীয় বিভিন্ন কাগজপত্র জমা দিতে নির্দেশ দেয়া হয়েছিল জেলা প্রশাসনের পক্ষ থেকে। প্রেক্ষিতে সকল কুরিয়ার সার্ভিসের প্রতিনিধিদের উপস্থিতিতে কুরিয়ার পরিচালনার সকল কাগজপত্র বা অনুমতি পত্র উপস্থাপন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ থেকে পরিচালিত অভ্যন্তরীণ ৩টি কুরিয়ার ব্যতীত অন্যান্য সব কুরিয়ারের হালনাগাদ কোন অনুমতি পত্র বা প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া যায়নি।

ফলে অবৈধভাবে পরিচালিত কুরিয়ার সার্ভিসগুলোর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ঢাকা জেলার জন্য ১০ টাকা এবং অন্যান্য জেলার জন্য আম পরিবহন খরচ ১৪ টাকা ধার্য করে পরিবহন খরচ নির্ধারণ করে দেয়া হয়।

কোন কুরিয়ার পরিবহন খরচের অতিরিক্ত পরিবহন খরচ নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.