চাঁপাইনবাবগঞ্জ থেকে দ্বিতীয় দফায় ধানকাটা শ্রমিক প্রেরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের ব্যবস্থাপনায় জেলা থেকে দ্বিতীয় দফায় এবং শিবগঞ্জ থেকে প্রথমবার বিশেষ ব্যবস্থায় ধানকাটা শ্রমিক পাঠানো হলো হাওর এলাকায়।

আজ মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ উপজেলা স্টেডিয়াম থেকে ৭৫ জন শ্রমিককে সরকারী নির্দেশনা মোতাবেক ধানকাটার জন্য জেলার বাইরে পাঠানো হয়েছে।

এ উপলক্ষে স্টেডিয়ামে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন পিপিএম, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহসহ অন্যরা।

শ্রমিকদের করোনা ভাইরাস সংক্রামক থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি নিয়ে আলোচনা ও ধানকাটাকালীন সময়ে সামাজিক দূরত্ব মেনে ধান কাটার পরামর্শ দেয়া হয়।

শেষে গামছা, মাক্স ও সাবান বিতরনের মাধ্যমে বিশেষ ব্যবস্থায় শ্রমিকদের স্বাস্থ্য পরিক্ষার পর বাস ও ট্রাকে তুলে দেয়া হয়।এর আগে গত ২৫ এপ্রিল জেলার সদর উপজেলার চুনাখালি থেকে একই ব্যবস্থায় ২শতাধিক শ্রমিক ধান কাটতে পাঠানো হয়।

উল্লেখ্য, বোরো মৌসুমে করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকট মেটাতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে প্রায় ৫ হাজার ধানকাটা শ্রমিক পাঠানোর উদ্যোগে নিয়েছে জেলা পুলিশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.