চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম ও একমাত্র প্রতিষ্ঠা হওয়া ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের আলীনগর হাজির মোড়ের পূর্ব পার্শ্বে পিপড়ির মাঠে এই কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) এবং উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ (অঃ দাঃ) এ কে এম তাজকির উজ জামান।
বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা ড. আমিমুল এসহান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ড. মোস্তাফিজুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের জেলা সমন্বয়ক এস. এ. এ. শাফী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ মোসলেমা বেগম মুসি, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আকতার, জেলা পরিষদ সদস্য মো. আব্দুল হাকিম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যাড. এ.বি.এম সাইদুল ইসলাম। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইএসডিপি, বিডা উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের সার্বিক সহযোগিতায় উব্দোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ এর সাধারণ সম্পাদক মো. এনায়েত আলী।
আরও বক্তব্য রাখেন ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ এর সভাপতি মো. ফরমান আলী, সহ-সভাপতি মো. সোহরাব আলী, মো. হাবিবুর রহমান। এসময় ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ এর অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলার মাছ চাষীদের সুবিধার্থে এবং জেলায় মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষে ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন জেলা শহরের একদল তরুণ উদ্যোক্তা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের আলীনগর হাজির মোড়ের পূর্ব পার্শ্বে পিপড়ির মাঠে ১০ বিঘা জমির উপর প্রাথমিকভাবে কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি।
আগামীতে আরও বেশী জায়গা নিয়ে বড় পরিসরে প্রতিষ্ঠানের কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন ‘চাঁপাইনবাবগঞ্জ জেলা মাছের পোনা ক্রয় ও বিক্রয় কেন্দ্র’ কর্র্তৃপক্ষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.