চাঁপাইনবাবগঞ্জে লর্ড ও লেডি ব্যাডেন পাওয়েল’র জন্মদিন ও বিশ্ব চিন্তা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে স্কাউটস এর জনক লর্ড ও গার্ল গাইডস এর প্রতিষ্ঠাতা লেডি ব্যাডেন পাওয়েলের জন্মদিন ও বিশ্ব চিন্তা দিবস পালিত হয়েছে।

আজ শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা গার্ল গাইডস এ্যাসোসিয়েশনের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান হয়। এই উপলক্ষে নবাবগঞ্জ মহিলা সরকারি কলেজ চত্বর থেকে একটি র‌্যালিটি শহরের বিভিন্ন চত্বর প্রশিক্ষণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে নবাবগঞ্জ মহিলা সরকারি কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটা হয়।

আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও বাংলাদেশ গার্ল গাইডস চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান উপদেষ্টা এ জেড এম নূরুল হক।

বাংলাদেশ গার্ল গাইডস চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার কমিশনার গৌরি চন্দ সিতু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন নবাবগঞ্জ মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোসা. মনোয়ারা খাতুন, নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোসা. শাহনাজ বেগম, গার্ল গাইডস সদর উপজেলা শাখা সম্পাদক ও গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহ্মদসহ অন্যরা।

এসময় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গার্ল গাইডস ও গাইডারগণ।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কর্মসুচীর মধ্যেদিয়ে স্কাউটস’র জনক রবার্ট স্টীফেনশন স্মীথ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার সকালে বাংলাদেশ স্কাউটস চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নবাবগঞ্জ সরকারি কলেজ অডিটোরিয়ামে এক আলোচনা সভা হয়।

নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু’র সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, জেলা স্কাউটস’র কমিশনার ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) এ কে এম তাজকির উজ-জামান।

সভায় আরও বক্তব্য রাখেন, জেলা রোভার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা স্কাউটস’র সভাপতি মোঃ বজলার রহমান, জেলা স্কাউট’স লিডার খসরু পারভেজ।

পরে, স্কাউটস’র জনকের জন্মবার্ষিকীর কেক কাটা হয়। শেষে, পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচীর অংশ হিসেবে রোভার, স্কাউটস ও কাব সদস্যরা নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে আবর্জনা পরিস্কার করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.