চাঁপাইনবাবগঞ্জে বীমা দিবসে শোভাযাত্রা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ‘মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে ‘জাতীয় বীমা দিবস’ পালিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার এই প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।
এ উপলক্ষে আজ সোমবার সকাল ১০টায় এক শোভাযাত্রার আয়োজন করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, সহকারী কমিশনার চন্দন করসহ জেলায় বিভিন্ন বীমা কোম্পানীতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ। উদ্বোধন শেষে বীমা কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীরা এক মটরসাইকেল শোভাযাত্রা করে।
মোটরসাইকেল শোভাযাত্রাটি জেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন শেষে কালেক্টরেট চত্বরে এসে শেষ হয়। উল্লেখ্য, বাংলাদেশে ১৯৭৩ সালে সাধারণ বীমা ও জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠার মাধ্যমে বীমা খাতের শুরু হলেও ২০২০ সালের ১ মার্চ প্রথমবারের মত জাতীয় বীমা দিবস পালিত হয়েছে।
তারই ধারাবাহিকতায় ২য় বারের মত সোমবার দিবসটি পালন করে বীমা কোম্পানীগুলো। জাতীয় বীমা দিবস উপলক্ষে ১ মার্চ ঢাকায় বঙ্গবন্ধু বীমা মেলার আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। দিবসটি উপলক্ষে আইডিআরএ নিজস্ব অর্থায়নে চালু করছে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.