চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। “সাদা ছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি” এ প্রতিপাদ্যে আজ মঙ্গলবার জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা অধিদপ্তর, প্রতিবন্ধী সেবা ও সহায়তা কেন্দ্রের সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোসাঃ উম্মে কুলসুম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চিকিৎসা সহায়তা কেন্দ্রের নির্বাহী পরিচালক মোঃ আমিনুল ইসলাম, প্রতিবন্ধী সংস্থার নির্বাহী পরিচালক আব্দুল মতিন, দৃষ্টি প্রতিবন্ধী মোঃ মোজাম্মেল হক, প্রতিবন্ধী মুকুল কুমারসহ অন্যরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মীর শামিম আলী। পরে দৃষ্টি প্রতিবন্ধীদের ১টি করে সাদা ছড়ি প্রদান করা হয়।

শেষে, প্রতিবন্ধী সিয়ামের গানে মুগ্ধ হয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে তার লেখাপড়ার খরচের জন্য নগদ ৫ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.