চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ও শিক্ষার্থীদের মাঝে অনুদান প্রদান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ ও প্রতিষ্ঠানের দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের হাতে অনুদানের অর্থ বিতরণ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ বুধবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় পতাকা ও অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মোসা. তাছলিমা আক্তার, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তৌফিকুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহরাব আলী। ২০১৮-২০১৯ অর্থ বছরে সদর উপজেলা উন্নয়ন তহবিলের আওতায় ছাত্র/ছাত্রীদের মাঝে উপবৃত্তি ও উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সদর উপজেলার ১’শটি শিক্ষা প্রতিষ্ঠানকে ২’শ জাতীয় পতাকা এবং দুঃস্থ ও মেধাবী ২’শ শিক্ষার্থীদের প্রত্যেককে নগদ ২ হাজার টাকা করে মোট ৪ লক্ষ টাকা বিতরণ করা হয়। এসময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান ও গণ্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার কারিগরী শিক্ষার উপর গুরুক্ত দিয়েছেন, তাই এই শিক্ষা গ্রহণের আহ্বান জানাচ্ছি। কারিগরী শিক্ষার বিকল্প নাই। সরকারি ভাবে চাঁপাইনবাবগঞ্জে কারিগরী শিক্ষা প্রদান করছে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান। সবাইকে সচেতন হতে হবে যেন আর একটি ছাত্র/ছাত্রীর জীবন অচিরে নষ্ট না হয়।

আর মাদ্রাসা ছাত্র/ছাত্রীদের প্রতি আমার বিষেশ ভালোবাসা রয়েছে। কারণ সাধারণ স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা শুধু নিদিষ্ট কিছু বিষয় নিয়ে পড়াশুনা করে থাকে, কিন্তু একজন মাদ্রাসার ছাত্র/ছাত্রীরা ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হয়ে থাকে। আর তার সাথে মনে রাখতে হবে যে, কেউ কোন প্রকার ভূল পথে পরিচালিত না করতে পারে।

অর্থাৎ জঙ্গিবাদ কিংবা সন্ত্রাসীর মতো বড় জঙ্গিগোষ্ঠী। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানে যে পতাকা প্রদান করা হচ্ছে, সেটা আমাদের দেশের সম্মান, আর সেটার সৌন্দর্য রক্ষা করার দায়িত্ব আপনাদেরকেই পালন করতে হবে।

খেয়াল রাখতে হবে যেন পতাকাটি’র রং ঠিক থাকে এবং সময় মতো উত্তোলন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.