চাঁপাইনবাবগঞ্জে বিদ্যালয় গেটে বালিয়াডাঙ্গা চেয়ারম্যানের মার্কেট নির্মানের প্রতিবাদে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়– উচ্চ বিদ্যালয় ও কলেজের মুল ফটক ঘিরে মার্কেট নির্মানের অভিযোগ উঠেছে বালিয়াডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলামের বিরুদ্ধে।
চেয়ারম্যান কর্তৃক অবৈধভাবে জোরপূর্বক এ মার্কেট তৈরির প্রতিবাদে মানবন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী। আজ বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধন হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দৌলত আলী, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোঃ আনসার আলী, সহকারী শিক্ষক জামাল হোসেন, শের মোহম্মদ, মোঃ তাইফুর রহমান, আব্দুর রহিম, উম্মে কুলসুম, স্থানীয় বাসিন্দা হুমায়ন কবির, মুনিরুল ইসলামসহ অত্র বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
মানববন্ধনে ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি বলেন, চেয়ারম্যান তরিকুলের ভাই বিদ্যালয়কে এ জমি দান করে গেছেন। বর্তমানে বিদ্যালয়ের নামে খাজনা-খতিয়ান চালু আছে। চেয়ারম্যান তরিকুল যদি এ জমির দাবিদার হতে চান, তাহলে তাকে খারিজ বাতিলের মামলা করতে হবে।
ভুমি অফিস বিদ্যালয়ের নামীয় খারিজ বাতিল করে তার নামে খারিজ দিলে সে দাবি করতে পারবে। কিন্ত চেয়ারম্যান আইনের তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে জমি দখল নিয়ে মার্কেট নির্মান করছেন।
চেয়ারম্যানের ভয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি ও শিক্ষকগণ কোন ব্যবস্থা নিতে পারছেন না। এতে পরবর্তীতে বিদ্যালয় চরম ক্ষতির সম্মুখীন হবে। সাবেক সভাপতি আরও বলেন, যে ফটক বন্ধ করে চেয়ারম্যান মার্কেট করছেন, ওই ফটকটি তিনি সরকারি অনুদানে নির্মান করে দিয়েছেন।
এবিষয়ে চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলাম বলেন, তিনি তার পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমিতে মার্কেট নির্মান করছেন। তিনি বলেন, বিদ্যালয় মাঠেও তার জমি আছে। ‘সরকারি টাকা খরচ করে আপনি এ মুল ফটক তৈরী করে দিয়েছেন, আবার এখন সেই ফটক দখল করে বলছেন এ জমি আপনার?’ এবিষয়ে চেয়ারম্যান তরিকুল ইসলাম বলেন, তখন তিনি জানতেন না, এ জমি তার। তিনি আরও বলেন, সামনে নির্বাচনকে ঘিরে তাকে হেও প্রতিপন্ন করতে একটি পক্ষ তার বিরুদ্ধে এসব মিথ্যে অপবাদ রটাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.