চাঁপাইনবাবগঞ্জে বিএনপি প্রার্থীর প্রচার প্রধানকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: একাদশ সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে বিএনপি প্রার্থী হারুনুর রশীদের প্রচার উপকমিটির আহবায়ক পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেককে গ্রেপ্তার করা হয়েছে দাবী করে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ হয়েছে। প্রার্থীর নেতৃত্বে বিক্ষোভকারীরা রির্টার্নিং কর্মকর্তার নিকট এর প্রতিবাদও জানায়।

আজ সোমবার বেলা ১১টায় শহরের পাঠানপাড়াস্থ দলীয় ও প্রধান নির্বাচনী কার্যালয়ে নেতাকর্মীরা প্রার্থী হারুনুর রশীদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নিয়ে রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে। পরে হারুনুর রশীদের নেতৃত্বে বিএনপি নেতাদের একটি দল রির্টার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হকের সাথে তাঁর কক্ষে দেখা করে ঘটনার প্রতিবাদ জানান ও প্রতিকার দাবী করেন। এসময় তিনি আরও অভিযোগ করে বলেন রোববার (১৬’ডিসেম্বর) সদর থানা বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান তসিকুল ইসলামের বাড়ি ঘেরাও করে পুলিশী হয়রানিও করেছে।

কর্মসূচীতে প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট ও সদর থানা বিএনপি সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর বিএনপি সভাপতি রবিউল হক দোলন, সাধারণ সম্পাদক এ্যাড. ময়েজ উদ্দিন, গ্রেপ্তার আব্দুল বারেকের স্ত্রী সাহিদা বেগমসহ অনেক নারী-পুরুষ অংশ নেন। তবে সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ জিয়াউর রহমান বলেন, কাউন্সিলর আব্দুল বারেক ও তার ভাইদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই পুলিশ তাঁদের বাড়ি থেকে নিয়ে এসেছে।

প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসিচব হারুনুর রশিদ বিটিসি নিউজকে বলেন, মামলা ছাড়াই আব্দুল বারেক ও তাঁর দু’ভাইকে গতকাল রাত ১টায় (১৭’ডিসেম্বর) গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় পুলিশ দেয়াল টপকে বাড়ির ভেতরে প্রবেশ করে ও দরজা ভাঙ্গে বলে তিনি অভিযোগ করেন। তিনি এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে বারেককে মুক্তি দেয়া না হলে পরবর্তী কর্মসূচী দেয়া হবে।

তিনি বলেন, প্রার্থীদের জন্য যেমন নির্বাচনী আচরণ বিধি রয়েছে, তেমনি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর জন্যও নির্বাচনকালীন বিধি রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.