চাঁপাইনবাবগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শণী মেলা \ বিভিন্ন পশু-পাখির স্টল


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: দিনবাপী প্রাণীসম্পদ প্রদর্শণী মেলা মেলা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে এই প্রাণীসম্পদ প্রদর্শণীর আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ডেইরী হাসপাতাল।
মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র বাস্তবায়নে প্রাণীসম্পদ প্রদর্শণীতে জেলার বিভিন্নস্থানের ৪৫টি স্টল বসে। দুপুরে প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শণীর উদ্বোধন করেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মো. মোস্তাফিজুর রহমান।
শেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মো. সালেহ উদ্দিন, জেলা ভ্যাটেনারী অফিসার ডাঃ মো. কবির, সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মো রেজা, চাঁপাইনবাবগঞ্জ জেলা পোল্ট্রি ফিড-কাটল মালিক সমিতির সমিতির সভাপতি রাকিবুল ইসলাম বাবু, জেলা ডেইরী এ্যাসোসিয়েশনের সভাপতি মো. মোজাম্মেল হকসহ অন্যরা।
উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ¦ মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি আব্দুল হান্নান মাস্টার, গৌরি চন্দ সিতু, খামারী মুনজের আলম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা পোল্ট্রি ফিড-কাটল মালিক সমিতির সমিতির সাধারণ সম্পাদক মো. মোখলেসুর রহমান আলাল, বাবু পোল্ট্রি ফিড’র এর পরিচালক ও আস্থা এগ্রো ইন্ডাষ্ট্রি’র এম.ডি ফেরদৌস আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রদর্শণীতে জেলার বিভিন্নস্থান থেকে খামারী ও ব্যক্তি উন্নত জাতের গরু, ঘোড়া, দুম্বা, গাঁড়ল, খড়গোস, মহিষ, ভেড়া, বিভিন্ন ধরণের পশু ও পশুর খাবার নিয়ে অংশ নেন। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান প্রাণী বিভাগের বিভিন্ন ঔষধ নিয়েও অংশ গ্রহণ করে। বিকেলে একই স্থানে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইফফাত জাহান। এর আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.